জাতীয়

বুধবার | ২৬ জুলাই, ২০১৭ | ১১ শ্রাবণ, ১৪২৪ | ২ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খেলাধুলা » জাতীয় » শুরুতেই বাংলাদেশের অগ্নি পরীক্ষা

শুরুতেই বাংলাদেশের অগ্নি পরীক্ষা

শুরুতেই বাংলাদেশের অগ্নি পরীক্ষা
শনিবার থেকে শুরু হতে যাওয়া দশম সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের শুরুতেই বাংলাদেশের কঠিন পরীক্ষা। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ৭টায়। প্রথম ম্যাচটিই বাংলাদেশের জন্য অনেকটা বাঁচা-মরার লড়াই। এই ম্যাচের ফলাফলের ওপরে সেমিফাইনালে যাওয়া অনেকখানি নির্ভর করছে। পরের দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ টুর্নামেন্টের বর্তমান ও রেকর্ড ৬ বারের চ্যাম্পিয়ন ভারত এবং পাকিস্তান।

বাংলাদেশের কোচ লোডভিক ডি ক্রুইফ উদ্বোধনী ম্যাচে নেপালকে এগিয়ে রাখছেন। তিনি বলেন, “নিজেদের মাটিতে খেলা নেপাল এই টুর্নামেন্টের অন্যতম ফেভারিট। তাদের দলে বেশ কয়েক জন ভালো মানের ফুটবলার আছে। তারা আমাদের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে। তারা আমাদের চেয়ে এগিয়ে থেকেই মাঠে নামবে।”

“এই টুর্নামেন্টে আমরা আন্ডারডগ। তবে এটা বলতে পারি, আমাদের প্রস্তুতি যথেষ্ট ভালো। গত দুই মাসের প্রস্তুতিতে ছেলেরা অনেক উন্নতি করেছে।”

ডি ক্রুইফ নিজেদের ‘আন্ডারডগ’ মনে করলেও নেপালের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ এগিয়ে আছে।

দুই দলের আগের ১৮টি লড়াইয়ে বাংলাদেশ জিতেছে ১১টি, নেপাল পাঁচটি, বাকি দুই ম্যাচ ড্র। নেপালের ১২টি গোলের দ্বিগুণেরও বেশি ২৫টি গোল করেছে বাংলাদেশ।

গত মার্চে চ্যালেঞ্জ কাপে দুই দলের সর্বশেষ লড়াইয়ে ২-০ গোলে জিতলেও নেপালের একের পর এক আক্রমণ ব্যতিব্যস্ত করে রেখেছিল বাংলাদেশের রক্ষণভাগকে।

ঐ ম্যাচের প্রসঙ্গে ডি ক্রুইফ বলেন, “চ্যালেঞ্জ কাপের সেই ম্যাচে আমরা সৌভাগ্যক্রমে জিতেছিলাম। নেপাল সেদিন এতোটাই ভালো খেলেছিল যে আমরা হারতেও পারতাম। এবারও ওদের সঙ্গে আমাদের কঠিন পরীক্ষায় পড়তে হবে।”

নেপালের মার্কিন কোচ জ্যাক স্টেফানোস্কি ভালো করার ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, “আমরা নিজেদের মাটিতে খেলছি। এটা আমাদের জন্য একটা বড় সুযোগ। আমাদের প্রস্তুতিও ভালো। আমার দৃঢ় বিশ্বাস, প্রথম ম্যাচে আমরা ভালো করবোই। দলে ছয় জন নতুন খেলোয়াড়ের উপস্থিতি আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।”

“আমাদের গ্রুপের প্রতিটি দলই শক্তিশালী। তাই প্রতিটি ম্যাচই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আমাদের দলে সামান্য চোট সমস্যা থাকলেও তা লক্ষ্যের পথে বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 3 = 2

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>