আন্তর্জাতিক

বুধবার | ২৬ জুলাই, ২০১৭ | ১১ শ্রাবণ, ১৪২৪ | ২ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন টেন্ডুলকার

চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন টেন্ডুলকার

চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন টেন্ডুলকার
আইপিএলকে বিদায় জানালেও চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন শচীন টেন্ডুলকার। তাকে রেখেই এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ২০১১ সালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল।

আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ভারতে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে খেলবেন রাহুল দ্রাবিড়ও। রাজস্থান রয়্যালসের অধিনায়ক দ্রাবিড়ের এটাই হয়তো শেষ টুর্নামেন্ট। আইপিএল শেষে চ্যাম্পিয়ন্স লিগ খেলে অবসর নেয়ার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে খেলার কথা নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাও। তবে আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদে নয়, তিনি খেলবেন স্বদেশের কান্দুরাতা মেরুন্সে।

সাঙ্গাকারা স্বদেশের দল বেছে নেওয়ায় একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান ও উইকেটরক্ষককে হারিয়েছে বটে, তবে কিছুটা স্বস্তিও পেয়েছে হায়দ্রাবাদ।

চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির নিয়ম অনুযায়ী, কোনো ক্রিকেটার স্বদেশের বদলে বিদেশের দলে খেলতে চাইলে বিদেশের দলটিকে ঐ ক্রিকেটারের স্বদেশের দলকে দেড় লাখ ডলার দিতে হবে।

এবারের প্রতিযোগিতায় সরাসরি খেলবে আটটি দল। আর চার দলের বাছাই পর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে দুটি দল।

বাছাই পর্বের চারটি দল হলো সানরাইজার্স হায়দ্রাবাদ, কান্দুরাতা মেরুন্স, নিউজিল্যান্ডের ওটাগো ভোল্টস ও পাকিস্তানের ফয়সালাবাদ ওল্ভস।

‘এ’ গ্রুপ : মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস (ভারত), লায়ন্স (দক্ষিণ আফ্রিকা), পার্থ স্কর্চার্স (অস্ট্রেলিয়া) এবং কোয়ালিফায়ার ১।

‘বি’ গ্রুপ: চেন্নাই সুপার কিংস (ভারত), ব্রিসবেন হিট (অস্ট্রেলিয়া), টাইটান্স (দক্ষিণ আফ্রিকা), ত্রিনিদাদ ও টোবাগো (ওয়েস্ট ইন্ডিজ) এবং কোয়ালিফায়ার ২।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


1 − 1 =

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>