জীবন যাপন

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » প্রবাসীদের পাতা » জীবন যাপন » মালায়েশিয়ায় ৩৭ বাংলাদেশি গ্রেফতার

মালায়েশিয়ায় ৩৭ বাংলাদেশি গ্রেফতার

মালায়েশিয়ায় ৩৭ বাংলাদেশি গ্রেফতার

অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযানে গ্রেপ্তার হয়েছেন কমপক্ষে ৩৭ জন বাংলাদেশি।

দেশটির সরকারি বার্তা সংস্থা বারনামা জানিয়েছে,শনিবার মধ্যরাতে তিনটি পৃথক অভিযানে দেশটির বিভিন্ন স্থান থেকে এশিয়ার বিভিন্ন দেশের ৫৪৬ জনকে গ্রেপ্তার করা ।

এদের মধ্যে ‘অপস বারসেপাদো ৬পি’ নামে অভিবাসন বিভাগসহ বিভিন্ন সংস্থার সদস্যদের সমন্বয়ে পরিচালিত অভিযানে মালয়শিয়ার মেলাকা রাজ্যের বাচাং এলাকার একটি ফ্ল্যাট থেকে ৪০৩ জনকে ধরা হয়েছে বলে জানিয়েছেন রাজ্য অভিবাসন পরিচালক কামালুদ্দিন ইসমাইল।

তিনি সাংবাদিকদের বলেন, “একমাস থেকে ৫০ বছর বয়সী এই ৪০৩ জনের মধ্যে ২০৩ জন ইন্দোনেশিয়ার, ১০০ জন মিয়ানমার, ৬৩ জন নেপাল, ২১ জন বাংলাদেশ, ১০ জন ভারত ও ছয় জন ভিয়েতনামের নাগরিক।”

বৈধ কাগজ ছাড়া দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে প্রবেশ এবং ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও অবস্থানের অপরাধে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়েছে।

সুঙ্গাই পেতানির ভিন্ন দুটি এলাকায় রোববার সকালের দিকে ‘অপস সেলেরা’ নামে অভিযানে ১০ জন নারীসহ ১৩০ জনকে গ্রেপ্তার করে কেদাহ অভিবাসন বিভাগের দল, যাদের মধ্যে ১৬ জন বাংলাদেশি রয়েছে বলে জানিয়েছেন এই বিভাগের এনফোর্সমেন্ট শাখার প্রধান নার আজমান ইব্রাহিম।

গ্রেপ্তার ব্যক্তিদের বয়স ১৪ থেকে ৫০ বছরের মধ্যে।

মেলাকা রায়ার একটি বিনোদন কেন্দ্র থেকে ১১ জন চীনা নাগরিককে গ্রেপ্তার করা হয়। অবৈধ অভিবাসীদের আশ্রয় দেয়ায় ওই অভিযানে এক মালয়শিয়ানকেও গ্রেপ্তার করা হয়েছে বলে জানান কামালুদ্দিন।

এছাড়া কাম্পার এলাকায় একটি নতুন নির্মাণ স্থলে সকালের দিকে ‘অপস বারসেপাদো ৬পি’র পৃথক অভিযানে এক নারী ১২ সহ জনকে ধরা হয়েছে।

এদের মধ্যে বাংলাদেশি থাকার কথা জানালেও কতজন, তা জানাতে পারেননি পার্ক অভিবাসন বিভাগের জ্যেষ্ঠ সহকারী পরিচালক ওয়ান মাহমুদ জুহদি ওয়ান হাসান।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 2 = 2

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>