খবর

শুক্রবার | ২০ অক্টোবর, ২০১৭ | ৫ কার্তিক, ১৪২৪ | ২৮ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » বেগম জিয়ার জন্য প্রস্তুত রাজশাহী

বেগম জিয়ার জন্য প্রস্তুত রাজশাহী

বেগম জিয়ার জন্য প্রস্তুত রাজশাহী

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জনমত গঠনে উত্তরাঞ্চল সফরের দ্বিতীয় দিনে রাজশাহী সরকারি মাদ্রাসা মাঠে জনসভা করবেন খালেদা জিয়া|

জনসভা প্রস্তুতি কমিটির প্রধান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান  বলেন, স্থানীয় ১৮ দলীয় জোটের উদ্যোগে জনসভার সব প্রস্তুতি শেষ হয়েছে।

“এখন আমরা দেশনেত্রীর অপেক্ষায় আছি। আমরা আশা করছি, এই জনসভায় রাজশাহীতে স্মরণকালের সবচেয়ে বেশি জনসমাগম ঘটবে।”

বিরোধী দলীয় নেতার প্রেস সচিব মারুফ কামাল খান জানান, সকাল সাড়ে ১১টার দিকে খালেদা জিয়া রাজশাহীর উদ্দেশ্যে রওনা হবেন। সার্কিট হাউজে মধ্যহ্ন ভোজ শেষে বিকাল ৪টায় জনসভায় অংশ নেবেন তিনি।

নির্দলীয় সরকারের আন্দোলনে গতি আনতে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া চলতি মাসের শুরুতে দেশের ৮ জেলায় জনসভার কর্মসূচি শুরু করেন। প্রথম জনসভাটি হয় গত ৮ সেপ্টেম্বর নরসিংদীতে। রাজশাহীর পথে রোববার রংপুর জেলা স্কুল মাঠে দ্বিতীয় জনসভা করেন তিনি।

সর্বশেষ ২০১০ সালের ৫ মে রাজশাহীর রাজশাহী সরকারি মাদ্রাসা মাঠে বিএনপির মহাসমাবেশে বক্তব্য রাখেন খালেদা জিয়া।

প্রায় সাড়ে তিন বছর পর খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে মহানগরীতে বিএনপি নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উদ্দীপনার সৃষ্টি হয়েছে। বিএনপি চেয়ারপার্সনকে স্বাগত জানাতে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ। ডিজিটাল ব্যানার ও ফেস্টুনে ছেঁয়ে গেছে নগরীর বিভিন্ন সড়ক।

নওগাঁ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, চাঁপাইনবাগঞ্জ জেলা থেকে এই সমাবেশে কযেক লাখ লোক সমাগম হবে বলে আশা করছেন জনসভার আয়োজকরা।

বিএনপির যুগ্ম মহাসচিব ও নগর ১৮ দলের সমন্বয়কারী মিজানুর রহমান মিনু  বলেন, এ সমাবেশকে ঘিরে উত্তরাঞ্চলের ১৬ জেলা থেকে প্রায় ৫ হাজার বাস ভাড়া করা হয়েছে। এছাড়া ট্রাক ভাড়া করা হয়েছে আরো দুই হাজার। এসব বাহনে করে নেতাকর্মীদের রাজশাহীতে নিয়ে আসা হবে।

খালেদা জিয়ার বক্তব্য শোনার জন্য নগরজুড়ে আড়াইশ মাইক দেয়া হয়েছে বলেও মিনু জানান।

রাজশাহী মহানগরের উপ-পুলিশ কমিশনার (সদর) শাহ গোলাম মাহমুদ বলেন, “জনসভার সার্বিক নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে চলছে র‌্যাবের টহল।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন