অর্থ ও বাণিজ্য

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বাণিজ্য মন্ত্রণালয়ের আশা পেঁয়াজের দাম কমবে

বাণিজ্য মন্ত্রণালয়ের আশা পেঁয়াজের দাম কমবে

বাণিজ্য মন্ত্রণালয়ের আশা পেঁয়াজের দাম কমবে
আগামী ১০ দিনের মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানি হবে জানিয়ে বাজারে এই নিত্যপণ্যের দাম কমার আশা প্রকাশ করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

গত এক মাসে পেঁয়াজের দাম দ্বিগুণ বেড়ে যাওয়ায় জনঅসন্তোষের প্রেক্ষাপটে বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, আমদানি হলে বাজারের সরবরাহ বাড়বে এবং মূল্য স্বাভাবিক হয়ে আসবে। আমদানি কারকদের সঙ্গে এদিন বৈঠক করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি) মনোজ কুমার রায়।

মন্ত্রণালয় বলেছে, ভারতের পাশাপাশি চায়না, মায়ানমার ও পকিস্তান থেকেও পিঁয়াজ আমদানির উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে সে পেঁয়াজ আসতে শুরু করেছে।বাজার স্থিতিশীল করতে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানির প্রক্রিয়াও চলছে বলে বিবৃতিতে জানানো হয়।

গত অগাস্টে পেঁয়াজের দাম আকস্মিকভাবে বেড়ে প্রতি কেজি ৭০ থেকে ৮০ টাকা হয়। এখন বাজারে ৯০ টাকায় পেঁয়াজ বিক্রি হচ্ছে। পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার পর ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে আমদানির সিদ্ধান্ত নেয় সরকার।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


8 − = 6

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>