Azizul Bashar
শীর্ষ খবর

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » অবরোধ, ঘেরাও নিয়ে ফের মাঠে নামছে হেফাজত

অবরোধ, ঘেরাও নিয়ে ফের মাঠে নামছে হেফাজত

অবরোধ, ঘেরাও নিয়ে ফের মাঠে নামছে হেফাজত

৩১ জানুয়ারির মধ্যে ১১ দফা দাবি মানতে সরকারকে আল্টিমেটাম দিয়েছে হেফাজতে ইসলাম। দাবি না মানা হলে সচিবালয় ঘেরাওসহ মহাসড়ক অবরোধ করার হুঁশিয়ারি দিয়েছে হেফাজতে ইসলামের নেতারা।

শনিবার দুপুরে চট্টগ্রাম ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসায় ওলামা-মাশায়েখ সম্মেলন থেকে এ ঘোষণা দেয়া হয়।

এর আগে দাবি আদায়ে জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান, ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন, বিভিন্ন সংগঠন, সংস্থা ও কূটনীতিকসহ সংশ্লিষ্ট মহলের সঙ্গে সংলাপের বিষয়েও সম্মেলনে সিদ্ধান্ত হয়।

এছাড়া আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে সচিবালয় ঘেরাও এবং অসহযোগ আন্দোলনের সিদ্ধান্ত হলেও এ বিষয়ে দিনক্ষণ নির্ধারণ করতে পারেনি হেফাজত নেতারা। অবশ্য শিগগিরই দিনক্ষণ জানিয়ে দেয়া হবে বলে সাংবাদিকদের জানানো হয়।

সম্মেলনে হেফাজতে ইসলামের কমিটি পুনর্গঠন করে ২৫ সদস্যের শক্তিশালী নীতিনির্ধারণী কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া গঠন করা হয়েছে হেফাজতের ২০১ সদস্যের শুরা কমিটি। এ কমিটিতে বিভিন্ন জেলা সভাপতি-সাধারণ সম্পাদকদের রাখা হয়েছে। সমন্বয়ে রয়েছেন বিভাগীয় ও কেন্দ্রীয় নেতারা।

প্রসঙ্গত, গত ৫ মে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের অবস্থান কর্মসূচিতে যৌথবাহিনীর অভিযানে পর অনেকটা চুপসে যায় সংগঠনটি। কিন্তু সরকার কওমি মাদ্রাসা নিয়ন্ত্রণে একটি কর্তৃপক্ষ গঠন করতে গেলে নতুন করে মাঠে নামার তোড়জোড় শুরু করে নেতারা।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন