Happy New Year 
 2018
অর্থনীতি

শনিবার | ২০ জানুয়ারি, ২০১৮ | ৭ মাঘ, ১৪২৪ | ২ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » গ্রামীণ ব্যাংককে নিয়ন্ত্রণ করবে কেন্দ্রীয় ব্যাংক: অর্থমন্ত্রী

গ্রামীণ ব্যাংককে নিয়ন্ত্রণ করবে কেন্দ্রীয় ব্যাংক: অর্থমন্ত্রী

গ্রামীণ ব্যাংককে নিয়ন্ত্রণ করবে কেন্দ্রীয় ব্যাংক: অর্থমন্ত্রী

গ্রামীণ ব্যাংককে কেন্দ্রীয় ব্যাংকের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, ৩০ সেপ্টেম্বর গ্রামীণ ব্যাংকের কমিশনের প্রতিবেদন পাওয়া যাবে। তবে ওই প্রতিবেদনে কী আছে, তা তিনি জানেন। সে অনুযায়ী প্রস্তুতিও নিচ্ছেন।

আজ রোববার বিকেলে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে উদ্দেশ করে অর্থমন্ত্রী  বলেন, ড: ইউনূস সাহেব হাইকোর্টে গিয়ে স্থগিতাদেশ নিয়ে বসে আছেন। তাই গ্রামীণ ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ করা যাচ্ছে না। মন্ত্রী আরও বলেন, ‘তিনি (ইউনূস) আদালতে “ফলস পিটিশন” করেছেন। আমরা সেই আবেদন প্রত্যাহার করার চেষ্টা করছি।’

গ্রামীণ ব্যাংকে এক বছর ধরে এমডি নেই। চেয়ারম্যান কেন নিয়োগ দেওয়া হচ্ছে না, জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, নতুন কাউকে নিয়োগ না দেওয়া পর্যন্ত আগের জনই কাজ করছেন। রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে পাঁচ হাজার কোটি টাকা দেওয়ার যে কথা ছিল, সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে সরকার সাহায্য করবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন