রাজনীতি

শুক্রবার | ২০ অক্টোবর, ২০১৭ | ৫ কার্তিক, ১৪২৪ | ২৮ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » রাজনীতি » গণতন্ত্র সুদৃঢ় করতে সব দলের অংশগ্রহণে নির্বাচন প্রয়োজন: এরশাদ

গণতন্ত্র সুদৃঢ় করতে সব দলের অংশগ্রহণে নির্বাচন প্রয়োজন: এরশাদ

গণতন্ত্র সুদৃঢ় করতে সব দলের অংশগ্রহণে নির্বাচন প্রয়োজন: এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিএনপি নির্বাচনে না গেলে জাতীয় পার্টিও যাবে না। প্রধানমন্ত্রী গণতন্ত্র সুদৃঢ় করার কথা বললেও গণতন্ত্র চর্চায় বিশ্বাসী নন। তার কাছে সুদৃঢ় গণতন্ত্র আশা করা যাচ্ছে না।

এরশাদ বলেন, সঠিক সময়ে নির্বাচন, নির্বাচন পদ্ধতি ও দেশের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। দেশ কোন দিকে যাচ্ছে তা কেউ বলতে পারছে না। অযোগ্য সরকারের জন্যই দেশে এ অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বুধবার সিলেট নগরীর রেজিস্টারি মাঠে জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মানবতাবিরোধী অপরাধের দায়ে দন্ডিত কাদের মোল্লার ফাঁসির রায় প্রসঙ্গে এরশাদ বলেন, রায় পরিবর্তনের জন্য আইন সংশোধনের ইতিহাস কোথাও নেই। কাউকে ফাঁসি দিতে চাইলে আইনের মাধ্যমেই দেয়া উচিত।

তিনি বলেন, দেশের মানুষ অশান্তি থেকে বাঁচতে দুই দল থেকে মুক্তি চায়। মানুষ এখন জাতীয় পার্টির সরকার ফিরে পেতে চাচ্ছে। শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য জাতীয় পার্টির সরকারের কোনো বিকল্প নেই।

হেফাজতের কর্মকান্ডের প্রতি তার সমর্থন পুনর্ব্যক্ত করে এরশাদ বলেন, রাসুল ও ইসলামের বিরুদ্ধে যখন কথা বলা হচ্ছিল। তখন কোনো রাজনৈতিক দল এর প্রতিবাদ করেনি। শুধু আমি এর বিরুদ্ধে কথা বলেছি, জিহাদ ঘোষণা করেছি। মুসলমানদের দেশে নাস্তিকতার কোনো সুযোগ নেই বলেও উল্লেখ করেন তিনি।

বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, নির্বাচনের আগে আওয়ামী লীগের সাথে কথা ছিল তারা জাতীয় পার্টিকে ৪৬টি আসন দেবে। কিন্তু শেষ পর্যন্ত ২৯টি আসন ছেড়ে দেয়া হয়েছিল। শুরু থেকেই আওয়ামী লীগ আমাদের সাথে বিমাতাসুলভ আচরণ করেছে।

সরকার গঠনের পরও সর্বত্র আওয়ামী লীগ সুবিধাভোগ করেছে। শেখ হাসিনা তার জনসভায় আওয়ামী লীগের জন্য ভোট চান কিন্তু মহাজোটের জন্য চান না। তাই আমরাও এখন থেকে মহাজোট নয়, জাতীয় পার্টিও লাঙ্গলের জন্য ভোট চাইছি।

সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সেলিম উদ্দিনের সভাপতিত্বে এবং জাপা নেতা ইশরাকুল হোসেন শামীম ও আবদুস শহীদ লস্কর বশীরের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল হক মাহমুদ, জিয়া উদ্দিন বাবলু, কাজী ফিরোজ রশীদ, আতিকুর রহমান আতিক, কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ সিদ্দিকী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সাব্বীর আহমদ, ইয়াহইয়া চৌধুরী এহিয়া, নবাব আলী আব্বাস এমপি প্রমুখ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন