পরিবেশ ও জীববৈচিত্র্য

শনিবার | ২২ জুলাই, ২০১৭ | ৭ শ্রাবণ, ১৪২৪ | ২৭ শাওয়াল, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » পরিবেশ ও জীববৈচিত্র্য » সুন্দরবন অভিমুখী লংমার্চ যশোরের পথে

সুন্দরবন অভিমুখী লংমার্চ যশোরের পথে

সুন্দরবন অভিমুখী লংমার্চ যশোরের পথে
রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে সুন্দরবন অভিমুখী লংমার্চ যাত্রা শুরুর তৃতীয় দিনে যশোরের পথে রয়েছে। 

ফরিদপুর শহরে রাত যাপন শেষে  বৃহস্পতিবার সকালে সেখান থেকে যশোরের উদ্দেশ্যে যাত্রা করে লংমার্চে অংশ নেয়া কয়েক হাজার মানুষ।বুধবার বিকেলে ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে পৌঁছে  সমাবেশ করে তারা।

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফরিদপুর জেলা শাখার আহ্বায়ক রমেন্দ্রনাথ রায় কর্মকার জানান, সকাল সাড়ে ১০টায়  ফরিদপুর শহরের ব্রহ্মসমাজ সড়ক থেকে ২২টি গাড়িযোগে লংমার্চকারীরা যশোরের উদ্দেশ্যে রওনা হয়।

পথে  ফরিদপুরের মধুখালী, কামারখালী, মাগুরা, ঝিনাইদহ ও কালীগঞ্জে পথসভা করবেন তারা। বিকালে লংমার্চকারীদের যশোরে জনসভা করার কথা রয়েছে।

আগের দিন সকালে মানিকগঞ্জ থেকে যাত্রা শুরুর পর পাটুরিয়াঘাট-গোয়ালন্দ ও রাজবাড়ীতে জনসভা শেষে ফরিদপুর যায় লংমার্চকারীরা।

সুন্দরবনের ক্ষতি এড়াতে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে গত মঙ্গলবার ঢাকা থেকে সুন্দরবন অভিমুখে এই লংমার্চ শুরু হয়।

২৮ সেপ্টেম্বর বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজ এলাকায় সমাপনী সমাবেশ ও ঘোষণাপত্র পাঠের মধ্য দিয়ে  লংমার্চ শেষ হওয়ার কথা রয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


2 − = 0

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>