প্রধান খবর

সোমবার | ১৬ জুলাই, ২০১৮ | ১ শ্রাবণ, ১৪২৫ | ১ জিলক্বদ, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » রাজশাহীতে পুলিশ-শিবির সংঘর্ষে রণক্ষেত্র আটক ৫

রাজশাহীতে পুলিশ-শিবির সংঘর্ষে রণক্ষেত্র আটক ৫

রাজশাহীতে পুলিশ-শিবির সংঘর্ষে রণক্ষেত্র আটক ৫

ইসলামী ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন ইয়াহিয়াকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে সংগঠনটির কর্মীরা।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরীর নিউ মার্কেট এলাকায় এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে শিবিরের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে ৫ শিবিরকর্মীকে আটক করেছে বলে জানিয়েছেন বোয়ালিয়া থানার ওসি জিয়াউল হক জিয়া। তিনি জানান, সকালে কয়েকশ শিবিরকর্মী নিউ মার্কেট এলাকায় জড়ো হয়ে মিছিল বের করে। নাশকতার আশঙ্কায় পুলিশ তাদের বাধা দিলে শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়তে শুরু করে।

পরে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিবিরের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার তথ্য বিষয়ক সম্পাদক জিয়াউদ্দিন বাবলু  বলেন, “পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আমাদের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। আমাদের অন্তত ১৫ কর্মী আহত হয়েছেন।”

বৃহস্পতিবার নগরীর মালোপাড়া থেকে শিবির নেতা সাইফুদ্দিন ইয়াহিয়াসহ আটজনকে অস্ত্রসহ আটক করে র‌্যাব।

শনিবারের মধ্যে তাদের মুক্তি না দিলে রোববার রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ ও পাবনা জেলায় সকাল-সন্ধ্যা হরতাল করার ঘোষণা দিয়েছে শিবির।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন