রাজনীতি

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » রাজনীতি » রাজশাহীতে শিবিরের সকাল সন্ধ্যা হরতাল চলছে

রাজশাহীতে শিবিরের সকাল সন্ধ্যা হরতাল চলছে

রাজশাহীতে শিবিরের সকাল সন্ধ্যা হরতাল চলছে

রাজশাহী বিভাগের ৪ জেলা রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনা জেলায় ছাত্রশিবিরের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। শিবিরের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার সেক্রেটারি সাইফুদ্দিন ইয়াহহিয়াসহ গ্রেফতারকৃত ৮ নেতার মুক্তির দাবিতে এই হরতালের ডাক দেয়া হয়। সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।

রবিবার সকাল ৬টার দিকে হরতালের শুরুতেই রাজশাহীর নগরীর তালাইমারী এলাকায় রাস্তায় পেট্রল ঢেলে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন হরতাল সমর্থকরা। তবে পুলিশ যাওয়ার  আগেই তারা চলে যান। এরপর থেকে বৃষ্টি শুরু হওয়ায় রাস্তায় পিকেটারদের দেখা যায়নি।

এদিকে সকাল ৬টায় হরতাল শুরু হলেও এর আগে থেকেই পুলিশ মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেয়। সকাল থেকে ঝিরঝিরে বৃষ্টিতে পিকেটিং ছাড়াই চলছে সকাল-সন্ধ্যা হরতাল। ফলে সকাল ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহানগরীর কোথাও কোনো বড় ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি।

হরতালের কারণে ঢাকা বাসটার্মিনাল থেকে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটের কোনো বাস ছেড়ে যায়নি। তবে রিকশা, অটোরিকশা, মোটরসাইকেল, হিউম্যান হলারসহ হালকা যানবাহন চলাচল করছে।

সকালে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর ট্রেন কপোতক্ষ, মধুমতি, সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। লোকাল ট্রেন চলাচলও স্বাভাবিক রয়েছে। রাজশাহী নগরীর প্রধান প্রধান সড়কে সকাল থেকেই চলছে র‌্যাবের টহল।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ভোরে মহানগরীর মালোপাড়া এলাকায় শিবির পরিচালিত কনটেস্ট কোচিং সেন্টারে অভিযান চালিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় সেক্রেটারি সাইফুদ্দিন ইয়াহিয়াসহ ৮ শিবির নেতাকর্মীকে আটক করে র‌্যাব। তাদের মুক্তির দাবিতে রাজশাহী, নাটোর, চাঁপাইবনবাবগঞ্জ ও পাবনা জেলায় সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় ছাত্রশিবির।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন