Azizul Bashar
জাতীয়

বুধবার | ২৩ মে, ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৫ | ৭ রমযান, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » আপিল করব: সাকার স্ত্রী


আপিল করব: সাকার স্ত্রী

আপিল করব: সাকার স্ত্রী

সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ডের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন তার সহধর্মিনী ফারহাত কাদের চৌধুরী।

রায়ের পর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমরা আদালতের রায়ের কপি একদিন আগেই কয়েকটি ওয়েব সাইটে পেয়েছি। আমরা জানতে পেরেছি এই কপি আইন মন্ত্রণালয় তৈরি করেছে। আমরা হতবাক হয়েছি আইন মন্ত্রণালয়ের রায়ের কপি কীভাবে বিচারকরা পড়তে পারেন।

মুক্তিযুদ্ধের সময়ে চট্টগ্রামে হিন্দু ও আওয়ামী লীগের নেতা-কর্মী-সমর্থক নিধনে অংশ নেয়া এবং নির্যাতন কেন্দ্র চালানোর অপরাধে তৎকালীন মুসলিম লীগ নেতা ফজলুল কাদের চৌধুরীর ছেলে সাকা চৌধুরীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাকা চৌধুরীই প্রথম ব্যক্তি, যিনি সাংসদ থাকা অবস্থায় যুদ্ধাপরাধের দায়ে দণ্ডাদেশ পেলেন। তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের ২৩টি অভিযোগের মধ্যে নয়টি ঘটনায় সংশ্লিষ্টতা সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।

সাকা চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের বলেন, “আমরা জানি ন্যায় বিচার পাব না। তারপরও বিচারের পুরো প্রক্রিয়ার মধ্যে যাব। আমরা আপিলে যাব এবং  দেখতে চাই আপিলে কারা আছেন।”

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন