ফুটবল

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ফুটবল » সেল্টিককে হারিয়ে বার্সার মধুর প্রতিশোধ

সেল্টিককে হারিয়ে বার্সার মধুর প্রতিশোধ

সেল্টিককে হারিয়ে বার্সার মধুর প্রতিশোধ

সেল্টিক পার্কে আর অঘটন ঘটেনি। মঙ্গলবার রাতে স্কটিশ চ্যাম্পিয়নদের একমাত্র গোলে হারিয়ে গত মৌসুমে পরাজয়ের প্রতিশোধ নিয়েছে বার্সেলোনা।

চোটগ্রস্ত লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নামা লা লিগা চ্যাম্পিয়নদের জয়সূচক গোলটি করেন দারুণ ছন্দে থাকা সেস ফ্যাব্রেগাস।

গ্লাসগোর সেল্টিক পার্কে ‘এইচ’ গ্রুপের দ্বিতীয় রাউন্ডের প্রথমার্ধে স্বাগতিকদের ওপর ভীষণ চাপ তৈরি করে বার্সা। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় বেশির ভাগ সময় নিজেদের পায়ে বল রেখেও গোল পায়নি অতিথিরা।

ম্যাচের ৪১ মিনিটে পরিস্কার একটি সুযোগ পেয়েছিলেন নেইমার। দানি আলভেসের ক্রস থেকে ব্রাজিল তারকার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

আগের ম্যাচে সান সিরোয় এসি মিলানের কাছে ২-০ গোলে হেরে আসা সেল্টিক প্রথমার্ধে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে উঠে বার্সা। অন্যদিকে প্রথমার্ধে নিজেদের অর্ধে পুরোপুরি গুটিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অতিথিদের দুর্গে হানা দিতে থাকে নিল লেননের শিষ্যরা। নেইমারকে ফাউল করার পর পিঠে লাথি মেরে লাল কার্ড দেখেন সেল্টিক অধিনায়ক স্কট ব্রাউন। নেইমারকে ফাউলের জন্য সেল্টিক অধিনায়ক স্কট ব্রাউনকে লাল কার্ড দেখাচ্ছেন রেফারি।

বিপজ্জনকভাবে এগিয়ে যাওয়া নেইমারকে ফাউল করে ৫৯ মিনিটে অধিনায়ক স্কট ব্রাউনের সরাসরি লাল কার্ড দশ জনের দলে পরিণত করে সেল্টিককে। টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, নেইমারকে ফেলে দেয়ার পর পিঠের নিচের দিকে লাথি মারেন ব্রাউন।

৭৪ মিনিটে অনুজ্জ্বল পেদ্রোর বদলি হিসেবে নেমে আলেক্সিস সানচেস দু’ মিনিটের মাথায় অতিথিদের গোলের সুবর্ণ সুযোগটি তৈরি করে দেন। ঘিরে থাকা ডিফেন্ডারদের মাঝ দিয়ে নেইমার বল বাড়ান চিলির এই স্ট্রাইকারকে। তার নিঁখুত ক্রস থেকে হেডে গোলরক্ষক ফ্রেসার ফ্রস্টারকে পরাস্ত করেন ফ্যাব্রেগাস। জয়সূচক গোলটি করেন দারুণ ছন্দে থাকা সেস ফ্যাব্রেগাস। ফ্যাব্রেগাসের গোলের পর বার্সেলোনার খেলোয়াড়দের উদযাপন।

কাঙ্ক্ষিত গোল পেয়ে যাওয়ার পর দশ জনের দলে পরিণত হওয়া প্রতিপক্ষের উপর খুব একটা চাপ প্রয়োগ করেনি বার্সা।

এ সময় মরিয়া হয়ে খেলা সেল্টিকের কয়েকটি আক্রমণ রুখে দেন গোলরক্ষক ভিক্তর ভালদেস।

৯০ মিনিটে গোলের দারুণ সুযোগ এসেছিল অতিথিদের সামনেও। প্রথমে নেইমারকে হতাশ করার পর সানচেসের শটও ঠেকিয়ে দেন ফ্রস্টার।celtic vs barca 2013-2

অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে আবার সুযোগ পেয়েছিলেন আলমেরিয়ার বিপক্ষে লা লিগার সর্বশেষ ম্যাচে দর্শক হয়ে থাকা নেইমার। কিন্তু আবারো ব্রাজিল তারকাকে হতাশ করেন ফ্রস্টার।

চ্যাম্পিয়ন্স লিগের আগের ম্যাচে গোলের বন্যা বইয়ে দেয়া বার্সাকে তাই একমাত্র গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয়। তবে গত চ্যাম্পিয়ন্স লিগে এ মাঠেই ২-১ গোলে হারা বার্সেলোনা তিনটি মূল্যবান পয়েন্ট পাওয়ার পাশাপাশি প্রতিশোধ নিতে পেরেই খুশি।

মেসির হ্যাটট্রিকের সুবাদে চ্যাম্পিয়ন্স লিগের আগের ম্যাচে আয়াক্স আমস্টারডামকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সা। দুই ম্যাচে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে তারা। সমান খেলায় পয়েন্টশূন্য সেল্টিক রয়েছে চার নম্বরে।

‘এইচ’ গ্রুপের নাটকীয়তায় ভরা অন্য ম্যাচে আয়াক্স আমস্টারডামের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে এসি মিলান।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


7 − = 0

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>