রাজনীতি

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » রাজনীতি » সুবিচার পাননি সালাহউদ্দিন কাদের চৌধুরী: বিএনপি

সুবিচার পাননি সালাহউদ্দিন কাদের চৌধুরী: বিএনপি

সুবিচার পাননি সালাহউদ্দিন কাদের চৌধুরী: বিএনপি

মানবতাবিরোধী অপরাধের মামলার রায়ে সালাহউদ্দিন কাদের চৌধুরী সুবিচার পাননি বলে অভিযোগ করেছে বিএনপি। বুধবার বিকালে নয়াপল্টন দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন। তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল করতেই সালাহউদ্দিন কাদেরের বিরুদ্ধে এ রায় দেয়া হয়েছে।

তিনি বলেন, সালাহউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় দেয়ায় আমরা বিস্মিত হয়েছি। বিএনপি সব সময় আন্তর্জাতিক মানসম্মত বিচারের পক্ষে। কিন্তু ইতোমধ্যে প্রমাণিত হয়েছে সরকার রাজনৈতিক প্রতিপক্ষ দমনের জন্য এ রায় দিয়েছে।

রায়ের আগে ইন্টারনেটে হুবহু প্রকাশের পর জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছে। তিনি বলেন, আইন মন্ত্রণালয় বা তথ্য মন্ত্রণালয় থেকে এ রায় ফাঁস হয়েছে। যা আইন প্রতিমন্ত্রী এবং ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের বক্তব্যে স্পষ্ট।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিহিংসাপরায়ণ হয়ে দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংসের পরিকল্পনা করছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ ও বিকাল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেনে অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট জয়নুল আবেদিন, যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী, সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নিতাই রায় চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, শাম্মী আক্তার এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 7 = 1

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>