Azizul Bashar
অন্যান্য

সোমবার | ২০ আগস্ট, ২০১৮ | ৫ ভাদ্র, ১৪২৫ | ৮ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » অন্যান্য » অগ্রিম টিকেট বিক্রির তৃতীয় দিনে কমলাপুরে উপচেপড়া ভিড়

অগ্রিম টিকেট বিক্রির তৃতীয় দিনে কমলাপুরে উপচেপড়া ভিড়

অগ্রিম টিকেট বিক্রির তৃতীয় দিনে কমলাপুরে উপচেপড়া ভিড়

ঈদুল আযহা উপলক্ষে ঘরমুখী মানুষের জন্য বিশেষ ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির তৃতীয় দিনে কমলাপুরে ভিড় বেড়েছে। শুক্রবার দেয়া হচ্ছে ১৩ অক্টোবরের টিকেট। টিকেটের জন্য বৃহস্পতিবার রাত থেকে কমলাপুরে লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা।

বুধবার সকাল ৯টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকেট বিক্রি শুরু হয়। রবিবার পর্যন্ত দেয়া হবে এই টিকেট। সে অনুযায়ী শনিবার বিক্রি করা হবে ১৪ অক্টোবর যাত্রার টিকেট এবং ১৫ অক্টোবর যাত্রার টিকেট বিক্রি হবে রবিবার। বিকাল ৫টা পর্যন্ত প্রতিদিন বিভিন্ন রুটের টিকেট বিক্রি করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

একজন যাত্রীকে সর্বোচ্চ চারটি করে টিকিট দেয়া হচ্ছে। প্রতিদিন দেয়া হবে ১৪ হাজারের বেশি আসনের টিকেট।

সূত্র জানায়, ঈদুল আযহা যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে রেলওয়ের পশ্চিমাঞ্চলের রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় আন্তঃনগর ট্রেনের টিকেট আগামী ৯ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তত্ত্বাবধানে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিক্রি করা হবে। এ সময় ঈদের বিশেষ ট্রেনের অগ্রিম টিকেটও বিক্রি করা হবে।

রেলওয়ে সূত্র জানায়, ১৮ অক্টোবর যাত্রার টিকেট ৯ অক্টোবর, ১৯ অক্টোবর যাত্রার টিকেট ১০অক্টোবর, ২০ অক্টোবর যাত্রার টিকেট ১১ অক্টোবর, ২১ অক্টোবর যাত্রার টিকেট ১২ অক্টোবর এবং ২২ অক্টোবর যাত্রার টিকেট ১৩ অক্টোবর বিক্রি করা হবে।

সূত্র জানায়, একজন যাত্রীকে সর্বোচ্চ ৪টি আসনের টিকেট দেয়া হবে। বিক্রিত অগ্রিম টিকেট ফেরত নেয়া হবে না। এ সময় অগ্রিম টিকেটের পাশাপাশি চলতি টিকেট বিক্রির ব্যবস্থা থাকবে।

আগামী ১৫ ও ১৬ অক্টোবর ঢাকা-কলকাতা-ঢাকা রুটে মৈত্রী এঙপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকবে।

প্রকৃত যাত্রীরা যাতে অগ্রিম টিকেট সংগ্রহ করতে পারেন সে লক্ষ্যে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ রেলওয়ে ঈদ উপলক্ষে আন্তঃনগর, মেইল ও এঙপ্রেস ট্রেনের পাশাপাশি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে। এ ছাড়া যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ট্রেনগুলোতে ১২২টি অতিরিক্ত বগি সংযোজন করা হবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন