শিক্ষা প্রতিষ্ঠান

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » শিক্ষা » শিক্ষা প্রতিষ্ঠান » মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

উত্তীর্ণ পরীক্ষার্থীদের মোবাইল ফোনে রোববার বিকাল থেকে এসএমএসের মাধ্যমে ফলাফল পাঠানো শুরু হয়েছে  বলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার মো. সিফায়েত উল্লাহ জানিয়েছেন। এবার ভর্তি ফরম পূরণের সময় পরীক্ষার্থীদের মোবাইল ফোন নম্বর নেয়া হয়েছিল। ওই নম্বরেই পাঠানো হচ্ছে ফলাফল।

কিছু সময়ের মধ্যে অধিদপ্তরের ওয়েবসাইট www.dghs.gov.bd  তে ফলাফল পাওয়া যাবে বলে অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন। অথবা নিচে রোল নং দিয়ে চেষ্টা করুন।

গত শুক্রবার সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলোর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষার দুদিন পরই ফল প্রকাশ হল।

এবছর সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের ৯ হাজার ১৯৪টি আসনের মধ্যে স্থান করে নিতে পরীক্ষায় অংশ নেয় ৬৮ হাজার ১৭২ জন শিক্ষার্থী। সারাদেশে মোট ২৩টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা হয়। দেশে ২২টি সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ২ হাজার ৮১২। ৫৪টি বেসরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৪ হাজার ৮০০।

এছাড়া ১০টি সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৫৩২টি আসন রয়েছে। ১৮টি বেসরকারি ডেন্টাল ইনস্টিটিউটে আসন রয়েছে ১ হাজার ৫০টি।

চলতি মাসের মধ্যেই সরকার মেডিকেল-ডেন্টালের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে চায় বলে স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা বিষয়ক পরিচালক এবিএম আব্দুল হান্নান ইতোপূর্বে জানিয়েছিলেন।

সরকারি মেডিকেল কলেজগুলোতে ভর্তির পর বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে ভর্তির প্রক্রিয়া শুরু করা হবে বলে জানান তিনি।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন