প্রধান খবর

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » আসওয়াদ গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ড মৃত ৯ জন

আসওয়াদ গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ড মৃত ৯ জন

আসওয়াদ গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ড মৃত ৯ জন

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামে পলমল শিল্প গ্রুপের আসওয়াদ কম্পোজিট মিলস লিমিটেডের কারখানা আগুনে পুড়ছে। অগ্নিকান্ডে এ পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে তিন জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- কারখানার এজিএম রাশেদুজ্জামান মণ্ডল, ফিডারম্যান নাইমুল ইসলাম ও পোশাককর্মী রাজু।

ফায়ার সার্ভিসের গাজীপুর সদর ও ভালুকা স্টেশন অফিসার আবু জাফর ও সাজেদুল কবির জানান, তিন তলার নিটিং সেকশন থেকে আগুনে পোড়া মানুষের ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে হতাহতের প্রকৃত তথ্য জানা যায় নি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই কারখানার দ্বি-তল ভবনের নিটিং শাখায় আগুনের সূত্রপাত হয়।

কারখানার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) হুমায়ুন কবীর জানান, আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। কারখানাটি চালু থাকা অবস্থায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় শ্রমিকরা উৎপাদন কাজে নিয়োজিত ছিল। হঠাৎ আগুন দো’তলার পুরো অংশে ছড়িয়ে পড়লে শ্রমিকরা দ্রুত নিচে নেমে আসে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আক্তারুজ্জামান লিটন ও স্টেশন অফিসার আবু জাফর জানান, আগুনের সংবাদ পেয়ে  ফায়ার সার্ভিসের গাজীপুর সদর, ভালুকা, টঙ্গী, কালিয়াকৈর, ইপিজেড ও ঢাকা সদর স্টেশনের ১০টি ইউনিট পর্যায়ক্রমে ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় সাড়ে তিন ঘন্টা চেষ্টার পরও রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত আগুন নেভাতে পারেনি। আগুনে সুতা ও তৈরি পোষাকসহ বিভিন্ন মেশিনারিজ ব্যাপক ক্ষতিগ্রস্ত হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নির্ধারণ করা সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনে আশপাশের এক কিলোমিটার এলাকাজুড়ে কালো ধোঁয়া ছড়িয়ে পড়েছে। প্রথমদিকে এলাকাবাসী আগুন নেভাতে গিয়ে ব্যর্থ হয়। আহত হওয়ার আশঙ্কায় তারা নিরাপদ দূরত্বে অবস্থান নেয়। পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে রেখেছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন