জাতীয়

সোমবার | ২০ নভেম্বর, ২০১৭ | ৬ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৯ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » আব্দুল আলীম রায়ের অপেক্ষায়

আব্দুল আলীম রায়ের অপেক্ষায়

আব্দুল আলীম রায়ের অপেক্ষায়

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক বিএনপি নেতা সাবেক মন্ত্রী আব্দুল আলীমের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলার রায় পড়া শুরু করেছেন বিচারপতি শাহিনুর ইসলাম। মোট ১৯১ পৃষ্টার রায়ের সার-সংক্ষেপ পড়ে শোনানো হবে।

বুধবার সকাল ১০টা ৫৩ মিনিটে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি মোঃ মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মোঃ শাহিনুর ইসলাম উপস্থিত হন। এর আগে আব্দুল আলিমকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

২২ সেপ্টেম্বর তার বিরুদ্ধে জামিন বাতিল ঘোষণা করে মামলার রায় যেকোন দিন দেয়া হবে মর্মে অপক্ষেমান (সিএভি) রাখেন ট্রাইব্যুনাল-২।

২০১২ সালের ১১ জুন আব্দুল আলীমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল। টানা ১ বছর ৩ মাস কার্যক্রম শেষে এ মামলা সমাপ্ত করার পরে রায়ের জন্য ঠিক করেন।

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ২০১১ সালের ২৭ মার্চ জয়পুরহাটের বাড়ি থেকে আলীমকে গ্রেফতার করা হয়। ৩১ মার্চ তাকে ১ লাখ টাকায় মুচলেকা এবং ছেলে ফয়সাল আলীম ও আইনজীবী তাজুল ইসলামের জিম্মায় জামিন দেন ট্রাইব্যুনাল।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন