অন্যান্য

শনিবার | ২২ জুলাই, ২০১৭ | ৭ শ্রাবণ, ১৪২৪ | ২৭ শাওয়াল, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » অন্যান্য » চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে সংঘর্ষে শিবিরকর্মী নিহত

চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে সংঘর্ষে শিবিরকর্মী নিহত

চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে সংঘর্ষে শিবিরকর্মী নিহত

চুয়াডাঙ্গার দর্শনায় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন ইসলামী ছাত্রশিবিরের এক কর্মী।

কেন্দ্রীয় সভাপতি দেলাওয়ার হোসাইনের মুক্তি দাবিতে বৃহস্পতিবার দেশব্যাপী বিক্ষোভের ডাক দেয় জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠনটি।  ওই বিক্ষোভ থেকে দামুড়হুদা উপজেলার দর্শনায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় শিবিরকর্মীরা।

স্থানীয়রা জানায়, বিকাল সাড়ে ৩টার দিকে দর্শনা রেল স্টেশন এলাকায় শিবিরকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে।

জামায়াত দাবি করেছে, বিক্ষোভরত শিবিরকর্মীদের দিকে পুলিশ গুলি ছুড়লে এক কর্মী নিহত হন। পুলিশ একজনের মৃত্যু হয়েছে বলে স্বীকার করলেও গুলি ছোড়ার কথা অস্বীকার করেছে।

জামায়াতের চুয়াডাঙ্গা জেলা আমির আনোয়ারুল হক মালিক বলেন, “শিবিরের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেয়। তখন শিবিরকর্মীরা পাল্টা প্রতিরোধ গড়ে তুললে পুলিশ গুলি ছোড়ে। গুলিতে ঘটনাস্থলেই এক শিবিরকর্মী নিহত হয়।”

লাশ পুলিশ নিয়ে গেছে বলেও জানান জামায়াত নেতা মালিক।

সংঘর্ষের বিষয়ে দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা মিজানুর রহমান বলেন  “পুলিশের গুলিতে নয়। হট্টগোলের সময় তার মৃত্যু হয়েছে। তবে কিভাবে মৃত্যু হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।”

শিবিরকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়লে সংঘর্ষ বাঁধে বলে দাবি করেন এই পুলিশ কর্মকর্তা।

সংগঠনের সভাপতির মুক্তি দাবিতে বিক্ষোভ থেকে রাজশাহীতেও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় শিবিরকর্মীরা। সেখানে শিবিরের হামলায় আহত হন চার পুলিশ সদস্য।

ঝিনাইদহে পুলিশের ওপর বোমা ছুড়েছে শিবিরকর্মীরা। ঢাকার মহাখালী ও মতিঝিলে হাতবোমা ফাটিয়ে মিছিল করেছে সংগঠনটি।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


4 − = 3

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>