রাজনীতি

বুধবার | ১৮ জুলাই, ২০১৮ | ৩ শ্রাবণ, ১৪২৫ | ৪ জিলক্বদ, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » রাজনীতি » কুড়াল-বল্লম-লাঠিসোঁটা নিয়ে প্রস্তুত থাকুন: সাদেক হোসেন খোকা

কুড়াল-বল্লম-লাঠিসোঁটা নিয়ে প্রস্তুত থাকুন: সাদেক হোসেন খোকা

কুড়াল-বল্লম-লাঠিসোঁটা নিয়ে প্রস্তুত থাকুন: সাদেক হোসেন খোকা

২৫ অক্টোবর  সমাবেশে হামলা হলে সশস্ত্রভাবে  তা প্রতিরোধের জন্য দলীয় কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন  বিএনপি নেতা সাদেক হোসেন  খোকা।

দুই প্রধান দলের পাল্টাপাল্টি অবস্থানে ২৫ অক্টোবর নিয়ে জনমনে শঙ্কার মধ্যে সোমবার ঢাকা মহানগর বিএনপির যৌথসভায়  এই আহ্বান জানান তিনি।  ওই সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম  আলমগীর সরকার পতনের লক্ষ্যে  ২৫ অক্টোবর থেকে চূড়ান্ত  আন্দোলনের প্রস্তুতি নিতে দলীয় নেতা-কর্মীদের প্রতি  আহ্বান জানান।

তিনি বলেন, “কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল খেলা হয়ে গেছে। আর মাত্র সাত দিন আছে। এবার ফাইনাল রাউন্ডের খেলা। এই খেলায় আমাদের জয়ের কোনো বিকল্প নেই।”

সংবিধানের পঞ্চদশ সংশোধনের ফলে এখন সংসদের মেয়াদ  শেষের আগের ৯০ দিনের মধ্যে  অর্থাৎ ২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারির মধ্যে আগামী  সংসদ নির্বাচন হবে।

নির্বাচনের দিন  গণনা শুরুর দিন ২৫ অক্টোবর  ঢাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। অন্যদিকে সেদিন  রাজপথে থাকার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামীলীগও।

ঢাকা মহানগর বিএনপির  আহ্বায়ক খোকা বলেন, “২৫ তারিখ আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। আমরা দেশে কোনো অস্থিরতা ও অশান্তি সৃষ্টি করতে চাই না।

“সরকারকে স্পষ্টভাষায় বলে দিতে চাই, শান্তিপূর্ণ সমাবেশ পণ্ড করা হলে আমরা বসে থাকব না। আওয়ামী লীগ যদি ২০০৭ সালের মতো লগি-বৈঠা নিয়ে মানুষ হত্যার মতো এবারো কাজ করে, তাহলে ছাড় দেয়া হবে না। শক্ত হাতে আমরা এর জবাব দেব।”

২৫ অক্টোবর জনসভার জন্য বিএনপি সোহরাওয়ার্দী উদ্যান, পল্টন ময়দান অথবা নয়া পল্টনের কার্যালয়ের সামনে জায়গা চেয়ে মহানগর পুলিশ কমিশনারের কাছে চিঠি দিয়েছে।

তবে বিএনপিকে সহিংস  সমাবেশের অনুমতি দেয়া হবে  না বলে ইতোমধ্যে জানিয়েছেন  মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

সভায় ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস  সালাম বলেন, “রাস্তায় সমাবেশ করা পুলিশ নিষিদ্ধ করে  দিয়েছে। শুনেছি, ২৫ অক্টোবর  আওয়ামী লীগ তার অফিসের সামনের সড়ক বন্ধ করে সমাবেশ করবে।

“আমরা পুলিশকে বলে  দিতে চাই, আওয়ামী লীগকে যদি  তার অফিসের সামনে রাস্তায়  সমাবেশ করতে দেয়া হয়, তাহলে  আমরা নয়া পল্টনের কার্যালয়ের সামনে সমাবেশ করব।

২৫ অক্টোবরের জনসভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য রাখার  কথা রয়েছে। ওই সভা সফলে রোববার প্রস্তুতিমূলক এই যৌথসভা হয় ঢাকা মহানগর বিএনপি কার্যালয়ে। এতে মহানগরীর ওয়ার্ড পর্যায়ের সব নেতারা অংশ নেন।

২৫ অক্টোবরের সমাবেশে  প্রতিটি ওয়ার্ড থেকে মিছিল  নিয়ে আসার নির্দেশ দিয়ে সালাম  বলেন, “যেসব ওয়ার্ড থেকে মিছিল আসবে না, তাদের কমিটি থাকবে না।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন