উৎসব

বুধবার | ২৬ জুলাই, ২০১৭ | ১১ শ্রাবণ, ১৪২৪ | ২ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » উৎসব » ঈদের একদিন আগে জমে উঠেছে রাজধানীর পশুর হাট

ঈদের একদিন আগে জমে উঠেছে রাজধানীর পশুর হাট

ঈদের একদিন  আগে জমে উঠেছে রাজধানীর পশুর হাট

কোরবানীর  ঈদের এক দিন আগে রাজধানীর পশুর হাটগুলো জমে উঠেছে। আগের তুলনায় বেচা-কেনা বেড়েছে বলেও বিক্রেতারা জানিয়েছেন।

গত মঙ্গলবার থেকে রাজধানীর হাটগুলোতে পশু  আনা শুরু হলেও বিক্রি তেমন হয়নি বলে জানান ব্যবসায়ীরা। এদিকে বাজার জমে ওঠায় দামও একটু বেশি পাওয়া যাচ্ছে বলে তারা জানিয়েছেন। ব্যবসায়ীরা বলেছেন গত বছরের তুলনায় এবছর গরুর চাহিদা অনেক বেশী দাম ও তুলনামূলক ভাবে ভালো।

সোমবার বিকেলে নয়াবাজার পশুর হাটে মো: আবু জাফরের সাথে কথা হয় এই গরু ব্যবসায়ী জানান, তিনি পাবনা থেকে ১২ টি গরু এনেছিলেন এর মধ্যে  ৯ টি বিক্রি হয়েছে বাকী তিনটি তিন লক্ষ টাকা দাম উঠেছে আরো পঞ্চাশ হাজার টাকা হলে বিক্রি করে দিবেন।cow33

গরু ব্যবসায়ী মো: রবিউল  বলেন, তিনি কষ্টিয়া থেকে ৯  টি গরু নিয়ে আরমানিটোলা হাটে এসেছেন আজ এখন পর্যন্ত একটা গরুও বিক্রি করতে পারেনি তবে তিনি বলেন দাম ভালো আছে ক্রেতাও আছে আজ রাতের মধ্যে বিক্রি হয়ে যাবে। তিনি জানান,তার একটি গরু চার লক্ষ টাকা দাম চেয়েছেন দুইলক্ষ পঞ্চাশ হাজার টাকা দাম উঠেছে।

এদিকে গত বৃহস্পতিবার  থেকে মিটফোর্ড হাসপাতালের চারদিকে যে সব গরু ছিল সেগুলো আর নেই।সকালেই গরুগুলো বিক্রি হয়ে গেছে বলে স্থানীয় এক দোকানদার জানান।

শহীদুল আলম নামে মেহেরপুরের এক গরু ব্যবসায়ী বলেন, সকাল থেকে বাজারে অনেক ক্রেতা আসছে, যা গত কয়েক দিন  দেখা যায়নি।

হাসপাতালের চারপাশে  রাখা গরুগুলো বিক্রি হলেও আরমানিটোলা, নয়াবাজার, ফ্রেন্সরোড, ইংলিশ রোড ও ইসলামপুরে  এখনো প্রচুর গরু রয়েছে। চলছে ক্রেতা-বিক্রেতার দরদাম।

সাদেক হোসেন খেলার  মাঠে ব্যবসায়ী লুৎফর রহমান  বলেন, পাবনার সুজানগর থেকে ৩২টি গরু নিয়ে এসেছেন।  এখন ১০টি গরু আছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


4 − = 3

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>