প্রধান খবর

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী

‘রাষ্ট্রপতি চাইলে ২৪ অক্টোবরের পর সংসদ বাতিল করতে পারেন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বক্তব্যের এক দিনের মাথায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ এডভোকেটের সঙ্গে দেখা করলেন তিনি। সোমবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  রাষ্ট্রপতির সঙ্গে স্বাক্ষাৎ করেন।

এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তার সহধর্মিনী প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এরপর প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি কথা বলেন। তবে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রী কি বিষয়ে আলোচনা করেছেন তা জানা যায়নি।

প্রসঙ্গত, রবিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি চাইলে ২৪ অক্টোবরের পর সংসদ ভেঙ্গে দিতে পারেন।

তিনি বলেন, অন্যথায় জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগের দিন পর্যন্ত সংসদ অধিবেশন চলতে কোনো বাধা নেই। ২৪ অক্টোবরের পর সংসদ অধিবেশন চলতে পারবে না, তা সংবিধানের কোথাও লেখা নেই।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী সংসদের মেয়াদ শেষ হওয়ার আগের ৯০ দিন নির্বাচনের সময়। তবে নির্বাচন কোন সময়ে অনুষ্ঠিত হবে, তা সুনির্দিষ্ট করে বলেননি তিনি।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন