মতামত

শুক্রবার | ২০ অক্টোবর, ২০১৭ | ৫ কার্তিক, ১৪২৪ | ২৮ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » মতামত » এই সরকারের কাছ থেকে ২৫ অক্টোবর জনগণ ক্ষমতা ছিনিয়ে নেবে: রিজভী

এই সরকারের কাছ থেকে ২৫ অক্টোবর জনগণ ক্ষমতা ছিনিয়ে নেবে: রিজভী

এই সরকারের কাছ থেকে ২৫ অক্টোবর জনগণ ক্ষমতা ছিনিয়ে নেবে: রিজভী

১৮ দলীয় জোটের সমাবেশ ব্যর্থ করতে সরকার নানা উদ্যোগ নিচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার রাত পৌনে একটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা বলেন, আগামী ২৫ অক্টোবর ১৮দলীয় জোটের নেতাকর্মীরা পদাতিকের ভূমিকা পালন করবে। গণতান্ত্রিক ভাষা ধারণ করে বেগম খালেদা জিয়ার জনসভায় যাবে। সরকার যদি এই কর্মসূচি ব্যর্থ করতে দমন পীড়ন করে তবে জাতীয়তাবাদী দলের নেতাকর্মীরা আর্টিলারী বাহিনীতে পরিণত হবে।

তিনি বলেন, সমাবেশ ব্যর্থ করতে সরকার নানা দিক থেকে ষড়যন্ত্র করছে। তাদের মতো করে বিভিন্ন চক্রান্তে মেতে উঠেছে। আমরা গণতন্ত্র থেকে ফিরতে চাই না। কোনো চক্রান্ত কাজে আসবে না। আমাদের কিছু করার থাকবে না।
রিজভী আহমেদ বলেন, সরকার সারা বাংলাদেশে দমন পীড়ন করে  শঙ্কা তৈরি করেছে। জনগণের অগ্রগামী অংশ এবং প্রতিনিধি হিসেবে বিএনপি এবং ১৮দলীয় জোট দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রস্তুতি গ্রহণ করেছে। ২৫ তারিখের সভা সফল হবেই। সেখান থেকে যে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। বিজয় লাভ করা পর্যন্ত সে আন্দোলন চলতে থাকবে। আমাদের নেতারা মরণপণ শপথ নিয়েছে।

সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনী বিরোধী দলের নেতাদের বাসায় তল্লাসীর নামে হয়রানি করছে অভিযোগ করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন,  সরকারকে সাবধান করে বলতে চাই, বিরোধী দলের বাড়িতে হামলা করেন, এর ফল শুভো হবে না। ফিরে আসুন অন্যথায় পরিণতি ভাল হবে না।
তিনি বলেন, সরকারের বিরুদ্ধে শক্তভাবে সমালোচনা করায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে গ্রেফতারের উদ্দেশ্যে তার  বাসায় গিয়েছে। তল্লাসীর নামে পরিবারের সদস্যদের হয়রানি করেছে।

বিরোধী দলের নেতাদের ঈদ উৎসব পালন করতে না দেওয়ার জন্য পুলিশ এ ধরনের অভিযান চালিয়েছে মন্তব্য করে তিনি বলেন, সরকার একতরফা নির্বাচন নিশ্চিত করতে যে চক্রান্ত করেছে তার অংশ হিসেবেই সাদা পোশাকে পুলিশ দলীয় নেতাকর্মীদের হয়রানি করছে। সংবাদসম্মেলনে এসবের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান রিজভী আহমেদ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন