অন্যান্য

শুক্রবার | ২০ অক্টোবর, ২০১৭ | ৫ কার্তিক, ১৪২৪ | ২৮ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » অন্যান্য » বঙ্গবন্ধু সেতুর ওপরে বাস দুর্ঘটনায় যানজট চরমে

বঙ্গবন্ধু সেতুর ওপরে বাস দুর্ঘটনায় যানজট চরমে

বঙ্গবন্ধু সেতুর ওপরে বাস দুর্ঘটনায় যানজট চরমে

ঈদের ব্যস্ততার মধ্যে সেতুতে  বাস দুর্ঘটনার পর উত্তরাঞ্চলমুখী মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে।

সোমবার রাতে এ দুর্ঘটনার পর সেতুতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। দেড় ঘণ্টা পর এক লেইনে এবং দুই ঘণ্টা পর দুই লেইনে গাড়ি চলাচল পুনরায় শুরু হয় বলে পুলিশ জানিয়েছে।

দুই ঘণ্টা যান চলাচল ব্যাহত হওয়ায় সেতুর টাঙ্গাইল প্রান্তে প্রায় ১৭ কিলোমিটারজুড়ে গাড়ির সারি জমেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

সেতুর একটি বাসের চাকা ফেটে গেলে এই দুর্ঘটনার সূত্রপাত হয় বলে সেতুর ব্যবস্থাপক (ট্রাফিক)  মুজাহিদ উদ্দিন জানান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিআরটিসির উত্তরাঞ্চলগামী একটি বাসের চাকা সেতুর ওপর হঠাৎ ফেটে গেলে এটি থেমে যায়। তখন পেছনের বাসটি একে ধাক্কা দেয়। তার পেছনের আরো তিনটি বাস একটিকে অন্যটি ধাক্কা দেয়।  এর সঙ্গে যোগ হয় আরো দুটি ছোট গাড়ি।

এতে সেতুর দুই লেইনেই চলাচল বন্ধ হয়ে যায়। রাত সাড়ে ৯টার দিকে উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী গাড়ির লেইনে যান চলাচল শুরু হয় বলে জানান মুজাহিদ।

রেকার দিয়ে টেনে ক্ষতিগ্রস্ত সাতটি গাড়ি সরিয়ে নেয়া হলে রাত ১০টা থেকে দুই লেইনেই যান চলাচল শুরু হয় বলে জানান বঙ্গবন্ধু সেতু (পশ্চিম) থানার উপপরিদর্শক আল মামুন।

দুর্গাপূজা ও ঈদের ছুটি সোমবার থেকে শুরু হয়েছে। ফলে ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী গাড়ির সংখ্যা ছিল বেশি। আর দুর্ঘটনাটি ঘটে উত্তরাঞ্চলগামী গাড়ির লেইনে।

দুর্ঘটনায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। এর মধ্যে ১২ জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফয়সাল আহমেদ জানিয়েছেন।

এছাড়া আরো কয়েকজনকে টাঙ্গাইলের বিভিন্ন হাসপাতালে নেয়া হয় বলে খবর পাওয়া গেছে।

দুর্ঘটনা কবলিত বাস পাঁচটির মধ্যে চারটি গাজীপুরের স্ট্যান্ডার্ড গ্রুপের পোশাক কারখানার শ্রমিক-কর্মচারীদের নিয়ে যাচ্ছিল। তাদের অধিকাংশের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায়।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন