রাজনীতি

বুধবার | ২৬ জুলাই, ২০১৭ | ১১ শ্রাবণ, ১৪২৪ | ২ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » রাজনীতি » ঢাকা সিটির সাবেক মেয়র খোকার বাড়িতে পুলিশী অভিযান

ঢাকা সিটির সাবেক মেয়র খোকার বাড়িতে পুলিশী অভিযান

ঢাকা সিটির সাবেক মেয়র খোকার বাড়িতে পুলিশী অভিযান

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার গোপীবাগের বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। সাদেক হোসেন খোকা বাসায় অবস্থান করেছেননা বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাদা পোশাকধারী একটি দল এ অভিযান চালায় । এসময় মতিঝিল থানা পুলিশ সদস্যরা গোয়েন্দা পুলিশসদস্যদের সহযোগিতার জন্য বাইরে অবস্থান নেয়।

অভিযানের বিষয়ে মতিঝিল থানার ওসি (তদন্ত) প্রলয় কুমার সাহা  জানান, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার রফিক স্যার অভিযানে সহযোগিতার জন্য মতিঝিল থানা পুলিশের সহযোগিতা চেয়েছেন। এর বেশি আমাদের কাছে কোন তথ্য নেই।

অন্যদিকে ঢাকা মহানগর পুলিশ তথ্য ও গণসংযোগ শাখার সহকারি কমিশনার মো: আবু ইউসুফ জানান, সোমবার একটি সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা দলীয় কর্মীদের সশস্ত্র অবস্থায় প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে যে বক্তব্য দিয়েছেন সে অভিযোগে অভিযান চালানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মহানগর ডিবি পুলিশের এক শীর্ষ কর্মকর্তা  জানান, সরকারি সিদ্ধান্তে  বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বাসায় অভিযান চালানো হয়েছে। প্রয়োজনে তাকে গ্রেফতারো করা যেতে পারে। যেহেতু তিনি গতকাল সোমবারের একটি সভায় নেতা-কর্মীদের দা-কুড়াল নিয়ে সশস্ত্র প্রস্তুতির নির্দেশ দিয়েছেন তাতে তার বাসায় এ ধরনের অস্ত্র রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য গতকাল সোমবার নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে মহানগর বিএনপির যৌথসভায় মহানগর বিএনপির সাদেক হোসেন খোকা বলেন, আমরা সংঘাত সৃষ্টি করতে চাই না। কিন্তু আওয়ামী লীগ যদি হামলা করতে আসে, তার জবাব যেভাবে দেওয়া দরকার, তার সব প্রস্তুত নিন।

খোকা নেতাদের উদ্দেশে বলেন, দুটি বিষয়ে প্রস্তুতি নিতে হবে। সভা সফল করা এবং আক্রমণের শিকার হলে প্রয়োজনে দা-কুড়াল যা যা আছে, সব নিয়ে প্রস্তুত থাকা। আমরা আগে আক্রমণ করব না। যদি আওয়ামী লীগ মানুষ হত্যার জন্য কিছু নিয়ে আসে, যেকোনোভাবে তাদের মোকাবিলা করতে হবে। কোনো ছাড় দেওয়া হবে না।

তার এ বক্তব্যের একদিন পরই বাসায় অভিযান চালালো পুলিশ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


8 − 1 =

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>