প্রধান খবর

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » এক লক্ষ পঞ্চাশ হাজার মুসল্লীর জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

এক লক্ষ পঞ্চাশ হাজার মুসল্লীর জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

এক লক্ষ পঞ্চাশ হাজার মুসল্লীর জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

ঈদ জামাতের জন্য শেষ মুহুর্তের প্রস্তুতি চলছে জাতীয় ঈদগাহ ময়দানে। জাতীয় ঈদগাহে ঈদের জামায়াত হবে সকাল সাড়ে আটটায়। প্রায় দেড় লাখ মুসল্লীকে জায়গা করে দিতে প্রস্তুত জাতীয় ঈদগাহ। এখন চলছে কার্পেট বিছানো, বাতি ও পাখার জন্য বিদ্যুতের তার টানা কিংবা খুটিনাটি সৌন্দর্য বাড়ানোর কাজ।

এছাড়া রাজধানীর ৯০টি ওয়ার্ডে সাড়ে তিনশোরও বেশী ঈদ জামায়াতের আয়োজনও শেষ পর্যায়ে বলে জানিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন।

পুলিশ বলছে, যে কোন ধরনের নাশকতা ঠেকাতে ঈদগাহ ঘিরে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

হাইকোর্টের পাশে জাতীয় ঈদগাহে ঢুকার পথে নেয়া হয়েছে পুলিশ ও র‌্যাবের কড়া নিরাপত্তা। তার আশপাশের এলাকা, এমনকি সামিয়ানার উপরে থাকছে পর্যবেক্ষণ ক্যামেরার নজরদারি। আরো থাকছে ময়দানের ভেতরে-বাইরে সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপস্থিতি। রাষ্ট্রপতিসহ ভিভিআইপি ও ভিআইপিরা এ ঈদ জামায়াতে শরিক হবেন। পুলিশ বলছে নিরাপত্তা নিয়ে তাই এতো আয়োজন।

জাতীয় ঈদগাহ ছাড়াও রাজধানীর ৯০টি ওয়ার্ডে ৪টি করে জায়গায় সিটিকর্পোরেশনের ব্যবস্থাপনায় ঈদ জামায়াতের আয়োজনও শেষের দিকে বলে দাবি করেছেন কর্মকর্তারা।

বৃষ্টির কথা মাথায় রেখে জাতীয় ঈদগাহের সামিয়ানা ঢেকে দেয়া হয়েছে ত্রিপল দিয়ে। তবে, স্থানীয় পর্যায়ের সাড়ে তিনশোরও বেশী ঈদগাহে থাকছে না এ সুবিধা।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন