প্রধান খবর

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » প্রধান খবর » সব দল নির্বাচনে অংশগ্রহন না করলে জাতীয় পার্টিও করবে না: এরশাদ

সব দল নির্বাচনে অংশগ্রহন না করলে জাতীয় পার্টিও করবে না: এরশাদ

সব দল নির্বাচনে অংশগ্রহন না করলে জাতীয় পার্টিও করবে না: এরশাদ

জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচন হলে তা গ্রহণযোগ্যতা পাবে না। জাতীয় পার্টি সেই নির্বাচনে যাবে না।

সোমবার দুপুরে বনানীতে তার রাজনৈতিক কার্যালয় সুগন্ধায় এ সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, জাতির উদ্দেশ্যে তার বক্তব্যের বিভিন্ন বিষয় নিয়ে আমাদের মধ্যে বিস্তারিত আলোচনা হয়েছে।

আলোচনায় আমি বলেছি, নির্বাচনকালীন সরকার প্রধান কে থাকবেন, ওই সরকারের সদস্য সংখ্যা কতোজন হবে, কবে ওই সরকার গঠন করা হবে, নির্বাচনের সময় সংসদ বিলুপ্ত করে লেভেল প্লেইং ফিল্ড তৈরি হবে কিনা?

কিন্তু বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বৈঠক সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তা অসত্য। তার বক্তব্য আমাকে স্তম্ভিত করেছে। আামি তাকে তার এই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।

এরশাদ বলেন, আমরা বিগত ৫ বছর মহাজোটেই ছিলাম। আমরা কি পেয়েছি। তারা আমাদের অবমূল্যায়ন করেছে।

তিনি বলেন, জাতীয় পার্টি কারো এজেন্ডা বাস্তবায়নের নির্বাচনে যাবে না। রাজনৈতিক ও দলীয় স্বার্থে নির্বাচনে অংশগ্রহণ করবে জাতীয় পার্টি। জোটগত না একক নির্বাচন করবে তা সময়ই বলে দেবে।

এরশাদ বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে আসবে না বলে জানিয়েছে। বিএনপি নির্বাচনে না এলে সে নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে না। আমরাও এ ধরনের কোনো নির্বাচনে যাবো না।

তিনি বলেন, নৈশভোজের আগে আমি শেখ হাসিনাকে বলেছি আপনি প্রধানমন্ত্রী থাকলে বিএনপি নির্বাচনে আসবে না। জবাবে প্রধানমন্ত্রী বলেছেন, আমি শুনেছি তারা নির্বাচনে আসবে।

এরশাদ বলেন, বৈঠকে আমরা জানিয়েছি মহাজোটে থাকা না থাকা দলের অভ্যন্তরীণ বিষয়। মহাজোটে থাকবো, নির্বাচন করবো এ কথা বলিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে জানিয়েছি সভা-সমাবেশে নিষেধাজ্ঞা গণতান্ত্রিক প্রক্রিয়া বাধাগ্রস্ত করবে। প্রধানমন্ত্রী জানিয়েছেন, নাশকতা ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে কাজী জাফর আহমেদ, জি এম কাদের, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কাজী ফিরোজ রশিদসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 6 = 1

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>