প্রধান খবর

মঙ্গলবার | ২৫ জুলাই, ২০১৭ | ১০ শ্রাবণ, ১৪২৪ | ১ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » প্রধান খবর » বেগম খালেদা জিয়ার গাড়ীবহর থেকে ছাত্রদল সাবেক সভাপতি টুকু গ্রেফতার

বেগম খালেদা জিয়ার গাড়ীবহর থেকে ছাত্রদল সাবেক সভাপতি টুকু গ্রেফতার

বেগম খালেদা জিয়ার গাড়ীবহর থেকে ছাত্রদল সাবেক সভাপতি টুকু গ্রেফতার

বি এন পির কেন্দ্রীয় কার্যালয় থেকে ফেরার পথে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ীবহর আটকে বিএনপির সহ-ছাত্র বিষয়ক সম্পাদক ও ছাত্রদল সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীর সাথে সাক্ষাত শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ির বহর যখন গুলশান কার্যালয়ের উদ্দেশ্যে রওয়ানা করে তখন ঢাকা মেট্রো চ-৫৩৫৪৩১ নাম্বারের গাড়িটি আটকে দেয় পুলিশ।

মতিঝিল থানার অতিরিক্ত পুলিশ উপকমিশনার মেহেদী হাসানের নেতৃত্বে কয়েকজন পুলিশ কালো রংয়ের ঐ মাইক্রোবাস থেকে সুলতান সালাউদ্দিন টুকুকে আটক করে। পুলিশের ধস্তাধস্তিতে এসময় খালেদা জিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা কর্নেল (অব.) আব্দুল মজিদ আহত  হন।

উপস্থিত বিএনপি নেতারা অভিযোগ করেন, পুলিশ গাড়ির জানালার কাঁচ ভেঙ্গে টুকুকে আটক করে। এসময় ড্রাইভার নূর হোসেন গাড়ীর গ্লাস খুলতে না চাইলে তাকেসহ আরো ২ জনকে মারধর করে পুলিশ।

এদিকে, এ অভিযোগ অস্বীকার করে পুলিশ উপকমিশনার মেহেদী হাসান সাংবাদিকদের বলেন, পুলিশ খালেদা জিয়ার গাড়ির বহর প্রস্তুত করার সময় কালো রংয়ের ঐ গাড়িটি ইচ্ছাকৃতভাবেই আমি এবং আমার দুই সহকর্মীর উপর তুলে দেয়া হয়।  এসময় আমার কোমরে আগাত লাগে এবং বাকি দুই সদস্যের হাত কেটে যায়।

তিনি বলেন, পুলিশের ওপর গাড়ি তুলে দেয়ার অপরাধেই টুকুকে আটক করা হয়েছে। তাকে থানায় আরো জিজ্ঞাসাবাদ করা হবে। তার বিরুদ্ধে অন্য কোন মামলা নেই।

অপরদিকে এ ঘটনার প্রতিবাদে নয়াপল্টনে গাড়ি ভাঙচুর করেছে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। ঘটনার পর পল্টন কার্যালয় এলাকায় ব্যাপক-পুলিশ র‌্যাব অবস্থান নিয়েছে। সেখানে থমথমে পরিবেশ বিরাজ করছে।
 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


5 − 4 =

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>