জাতীয়

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী আর নেই

সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী আর নেই

সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী আর নেই

শনিবার ভোর সাড়ে ৫টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে মৃত্যু হয় সাংবাদিক গিয়াস কামালের। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুর খবর জানিয়ে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ  বলেন, দুপুর ১২টায় প্রেসক্লাবে  তার জানাজা হবে।G.Kamal

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং ভয়েস অফ আমেরিকার সংবাদদাতা হিসেবেই তাকে বেশি চেনেন দেশবাসী। সাংবাদিকতার পাশাপাশি নিয়মিত কলাম লিখতেন গিয়াস কামাল। এক সময় লন্ডনে বাংলাদেশ হাইকমিশনেও কাজ করেছেন তিনি। তিনি ১৯৯২ সালে একুশে পদক পান।

গিয়াস কামালের পৈত্রিক নিবাস ফেনী সদর উপজেলার শর্শদীতে হলেও তার জন্ম ১৯৩৯ সালের ২১ জুলাই চট্টগ্রামে।  ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ও এলএলবি ডিগ্রি নেয়ার পর সাংবাদিকতায় ডিপ্লোমা করেন গিয়াস কামাল।

১৯৬৪ সালে ইত্তেফাক গ্রুপ থেকে প্রকাশিত ‘ঢাকা টাইমস’ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন তিনি। স্বাধীনতার পর বাসসে যোগ দেন গিয়াস কামাল। শেষ জীবনে দৈনিক খবরপত্র পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন তিনি।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন