জাতীয়

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » হরতাল শুরু অগ্নিসংযোগ ও বোমাবাজির মধ্য দিয়ে

হরতাল শুরু অগ্নিসংযোগ ও বোমাবাজির মধ্য দিয়ে

হরতাল শুরু অগ্নিসংযোগ ও বোমাবাজির মধ্য দিয়ে

তিন দিনের হরতাল শুরু হয়েছে  গাড়িতে অগ্নিসংযোগ বিক্ষিপ্ত বোমাবাজির মধ্য দিয়ে

রোববার ভোর থেকেই  হরতালে বিশৃঙ্খলা এড়াতে রাজধানীর প্রতিটি সড়কে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য অবস্থান নিয়েছেন। এর মধ্যেও হরতালের শুরুতেই যাত্রাবাড়ী, মিরপুর, তেজগাঁও, আজিমপুর,ফার্মগেট,কারওয়ান বাজার সহ বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল বের করে।

দারুস সালাম থানার এস আই শহীদুর রহমান জানান, ভোর সাড়ে ৪টার দিকে গাবতলী টার্মিনালের সামনে বিআরটিসির দুটি দোতলা বাস পুড়িয়ে দেয়া হয়। একই সময়ে মিরপুর বেড়িবাঁধ এলকায় পোড়ানো হয় পাবনা পরিবহনের একটি বাস।এ সময় সনি সিনেমা হলের সামনে য়েকটি হাতবোমা ফাটানো হয় বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

ফায়ার ব্রিগেড নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা নীলুফার ইয়াসমিন জানান, আশুলিয়ায় আজাদ ফিলিং স্টেশনের সামনে সকাল ৫টা ৫৫ মিনিটে শ্যামালী পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়।

এছাড়া সকালে টঙ্গীর হোসেন মার্কেটের সামনে একটি এবং দনিয়া কলেজের সামনে একটি বাস পুড়িয়ে দেয়া হয়।

খবর পেয়ে অগ্নি নির্বাপক বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় বলে নীলুফার ইয়সমিন জানান।

মিরপুর থানার ওসি সালাউদ্দিন খান জানান, সাড়ে ৬টার দিকে স্টেডিয়ামের সামনে একদল পিকেটার ককটেল ফাটিয়ে গাড়ি ভাংচুর ও স্টেডিয়ামের দিকে ঢিল ছোড়া শুরু করলে ১২ জনকে আটক করে পুলিশ।

এছাড়া সকাল ৬টার দিকে জামায়াত-শিবির কর্মীরা প্রশিকা মোড়ে ঝটিকা মিছিল বের করলে সেখান থেকে সাত জনকে আটক করা হয় বলে মিরপুর মডেল থানার এস আই রেজাউল করিম জানান।

লালবাগের ওসি নুরুল মোত্তাকিন জানান, আজিমপুর সাদরা মসজিদের সামনে হরতাল সমর্থকরা বেশ কয়েকটি ককটেল ফাটিয়ে মিছিল করার চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

হরতালের কারণে সকালে গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে ট্রেন  ও লঞ্চ চলাচল স্বাভাবিক বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন