প্রধান খবর

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » প্রধান খবর » বিএনপি’র ডাকা ৬০ ঘন্টা হরতালের প্রথম দিনে পল্টনে বিএনপির কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন: মির্জা ফকরুল ইসলাম আলমগীর

বিএনপি’র ডাকা ৬০ ঘন্টা হরতালের প্রথম দিনে পল্টনে বিএনপির কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন: মির্জা ফকরুল ইসলাম আলমগীর

বিএনপি’র ডাকা ৬০ ঘন্টা হরতালের প্রথম দিনে পল্টনে বিএনপির কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন: মির্জা ফকরুল ইসলাম আলমগীর

২৫ অক্টোবর শুক্রবার বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের উদ্যোগে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল জনসভায় খালেদা জিয়া নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা সংবিধানে পূণ:সংযোজনের জন্য তিন দিন হরতাল আহবান করেন আজ তার প্রথম দিন।

মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন,বরাবরের মত আওয়ামী সরকারের আইন শৃঙ্খলা বাহিনী ও তাদের পাখনার নীচে পালিত যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নিষ্ঠুর পাশবিকতায মেতে উঠেছে।আজ ও হরতাল কর্মসূচির ওপর আক্রমণ চালিয়ে হত্যা,জখম,গ্রেফতার ও উৎপীড়ণ নির্যাতন সমানভাবে সংঘটিত করেছে।

তিনি বলেন আওয়ামী নেতারা বলেছেন, বিএনপি নেত্রী সংলাপের পথ ছেড়ে সংঘাতের পথ অবলম্বন করেছেন। হরতাল ডাকা যদি সংঘাত হয় তাহলে ১৯৯৫-৯৬ সালে কেয়ারটেকার গভর্ণমেন্টের দাবিতে আওয়ামীলীগ যে ১৭৩ দিন হরতাল পালন করে সেটিকে মহাসংঘাত ছাড়া আর কি বলা যেতে পারে তা আমার জানা নেই।

ফকরুল বলেন সরকার মুখে সমযোতা ও সংলাপের কথা বললেও তাদের অন্তর্গত স্বচ্ছতা নিয়ে আমরা সন্ধিহান।আজ হরতালের প্রথমদিন তেজগাঁও শ্রমিক দল নেতা সফিকুল ইসলাম সুমন, লিটন মাহামুদ,জি এম জাহাঙ্গির, যুবদল নেতা খন্দকার মোস্তফাসহ ৬ জনের অধিক নেতা কর্মী গ্রেফতার।খিলগাঁও পুলিশের গুলিতে বিএনপি নেতা এ্যাড:ফারুক হোসেন সহ ১৩ জন আহত।ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এস এম হলের বেলাল হোসেন সহ ৭ জন কে গ্রেফতার করে।

মহাসচিব বলেন, ফরিদপুরে নগরকান্দা পৌরসভার ২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মারুফ হাসান পুলিশের গুলিতে নিহত হন।আহত হন আরো ২০০ জনের মতো নেতাকর্মী।এমন কি মারুফের লাশ তার বাবার কাছ থেকে পুলিশ ছিনিয়ে নেয়।নাটোরে মিছিল থেকে সদর থানা স্বেচ্ছাসেবক দল যুগ্ন সাধারণ সম্পাদক মো: জুয়েল, ছাত্র দল নেতা কামাল সহ ১৫ জন গ্রেপতার।

তিনি বলেন লালমনিরহাটে হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ হামলা চালিয়ে জেলা যুবদল সাধারণ সম্পাদক এম এ হালিম সহ ১০ জন গ্রেফতার। আজ থেকে টানা ৬০ ঘন্টা হরতালের প্রথম দিন ঢাকামহানগরী সহ সারাদেশে নিহত-৩ জন, গ্রেফতার-৬শতাধিক নেতা কর্মী।আহত-১৫০০ জনের অধিক নেতা কর্মী।ভ্রম্যমান আদালতক কতূক ১২ জনকে ৬মাস করে কারাদন্ড প্রদান করা হয়েছে।

গত ২৫ অক্টোবর থেকে আজ অবধি ঢাকা সহ সারাদেশে বিএনপিসহ ১৮ দলীয় জোটের নিহত-১২, গ্রেফতার-১৩০০ জন, আহত-২৬০০ জন, মামলায় আসামী করা হয়েছে ৫০০০০(পঞ্চাশ হাজার)।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


8 − = 3

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>