রাজনীতি

সোমবার | ২০ নভেম্বর, ২০১৭ | ৬ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৯ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » রাজনীতি » যুদ্ধাপরাধী সাঈদীর মামলার বাদীর বাড়িতে হামলা

যুদ্ধাপরাধী সাঈদীর মামলার বাদীর বাড়িতে হামলা

যুদ্ধাপরাধী সাঈদীর মামলার বাদীর বাড়িতে হামলা

যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসেন সাঈদীর মামলার বাদীর বাড়িতে তাণ্ডব চালিয়েছে জামায়াত-শিবির কর্মীরা। পিরোজপুরের জিয়ানগরে আজ এই নারকীয় ঘটনা ঘটে।

১৮ দলের ডাকা হরতালের মধ্যে সোমবার সকালে জিয়ানগরের টেংরাখালী গ্রামে একাত্তরের মুক্তিযোদ্ধা কমান্ডার মাহাবুবুল আলম হাওলাদারের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে বলে জিয়ানগর থানার ওসি নাসির উদ্দিন মল্লিক জানান।

মাহাবুব সাংবাদিকদের জানান, সকাল পৌনে ১০টার দিকে কয়েকশ জামায়াতকর্মী শ্লোগান দিতে দিতে তার বাড়িতে চড়াও হয়। তারা বাইরে থেকে বাড়ির বিভিন্ন অংশে ব্যাপক ভাংচুর করে এবং বাড়ির টিউবওয়েল ও শৌচাগার গুঁড়িয়ে দেয়।

হামলাকারীরা লোহার রড ও লাঠিসোটা নিয়ে ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে পড়ে। এ সময় মাহাবুব স্ত্রী-সন্তানদের নিয়ে ঘরের দোতলায় উঠে আত্মগোপন করেন।

একাত্তরে মুক্তিযুদ্ধের সময় পিরোজপুরে হত্যা-লুটপাট- অগ্নি সংযোগের অভিযোগে  ২০০৯ সালের সেপ্টেম্বরে জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে পিরোজপুরের হাকিম আদালতে মামলা করেন মাহাবুবুল আলম হাওলাদার।

পরে মামলাটি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয় এবং ওই মামলায় প্রথম সাক্ষী হিসাবে জবানবন্দি দেন মাহাবুব।

মানবতাবিরোধী অপরাধ প্রমাণিত হওয়ায় গত ফেব্রুয়ারিতে সাঈদীকে মৃত্যুদণ্ড দেয় আদালত। ওই রায়ের পর সারা দেশে ব্যাপক সহিংসতা চালায় জামায়াত কর্মীরা।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন