ক্রিকেট

মঙ্গলবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৭ | ৪ আশ্বিন, ১৪২৪ | ২৭ জিলহজ্জ, ১৪৩৮

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » নিউজিল্যান্ডের জয়ের জন্য দরকার ২৪৮ রান

নিউজিল্যান্ডের জয়ের জন্য দরকার ২৪৮ রান

নিউজিল্যান্ডের জয়ের জন্য দরকার ২৪৮ রান

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৪৮ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ডকে বাংলাদেশ।টসে জিতে ব্যাট করতে নেমে ৪৯ তম ওভারে ২৪৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

অভিষিক্ত শামসুর রহমানের সঙ্গে তামিম ইকবালের ৬৩ রানের উদ্বোধনী জুটি বাংলাদেশকে ভালো সূচনা এনে দেয়। এনামুল হকের জায়গায় খেলতে নেমে নিজেকে গুটিয়ে রেখেছিলেন শামসুর।

নাথান ম্যাককালামের বলে শামসুর (২৫) স্ট্যাম্পিং হয়ে গেলে ভাঙ্গে ১০১বলের স্থায়ী জুটি। নাথানের আগের ওভারেই দুটি ছক্কা হাঁকিয়ে স্বরূপে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন প্রথম ৪০ বলে ১০ রান করা এই ডান হাতি ওপেনার।

অর্ধশতকে পৌঁছানোর পর-পরই আক্রমণাত্মক খেলতে গিয়ে তামিম অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে গেলে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। ৫৮ রান করা তামিমের ৮৬ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কার মার ছিল।

গত ম্যাচে দলকে লড়াইয়ের পুঁজি গড়ে দেয়া অধিনায়ক মুশফিকুর রহিম ও নাঈম ইসলাম দলকে ৩ উইকেটে ১৬৯ রানের স্বস্তিকর জায়গায় নিয়ে যান। কিন্তু পাওয়ার প্লেতে পর-পর তিনি ওভারে (৩৭-৩৮-৩৯) মুশফিক (৩১), নাঈম (১৬) ও নাসির হোসেনের (৩) বিদায় স্বাগতিকদের অস্বস্তিতে ফেলে দেয়।

১৭৩/৬-এ পরিণত হওয়া বাংলাদেশকে আড়াইশর কাছাকাছি নিয়ে যাওয়ার কৃতিত্ব সোহাগ গাজী(২৬), মাহমুদুল্লাহ রিয়াদ (২১) ও মাশরাফি বিন মুর্তজার (১৪)।

সোহাগ-মাহমুদুল্লাহর ৪৮ রানের জুটি ভাঙ্গা অ্যান্ডারসন ৪০ রানে ৪ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের সেরা বোলার। রুবেল হোসেনকে বোল্ট করে এক ওভার বাকি থাকতেই স্বাগতিকদের ইনিংস থামিয়ে দেয় জেমস নিশাম ৪ উইকেট নেন ৫৩ রানে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


7 − = 3

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>