প্রধান খবর

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » তিন দিনের হরতালের কবলে আবার সারা দেশ

তিন দিনের হরতালের কবলে আবার সারা দেশ

তিন দিনের হরতালের কবলে আবার সারা দেশ

নির্বাচনের জন্য নির্দলীয় সরকারের দাবিতে ১৮ দলীয় জোট আগামী সোমবার থেকে বুধবার পর্যন্ত সারা দেশে ৬০ ঘন্টার হরতালের ডাক দিয়েছে। শনিবার বেলা ১১ টা ১৫ মিনিটে বিরোধী দলীয় নেতা ও বি এন পির চেয়ারপারসন বেগম খালেদা  জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে জোটের মহাসচিব পর্যায়ে বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এই কথা জানান।

তিনি বলেন, অবাধ সুষ্ঠু ও সকলের কাছে গ্রহণ যোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের কোনো বিকল্প নেই। এই দাবি আদায়ের জন্যই ১৮ দল এই সর্বাত্মক হরতালের ঘোষণা দিয়েছে।

বিরোধী দলকে বাদ দিয়ে একদলীয় নির্বাচন করার জন্য সরকার নানা অপতৎপরতা চালাচ্ছে। মুখে সমঝোতার কথা বললেও সমঝোতার সব পথ তারা একে একে বন্ধ করে দিচ্ছে। অনৈতিকভাবে বিরোধীদলীয় নেতার অনুমতি ছাড়াই দুই নেত্রীর ফোনালাপ গণমাধ্যমে প্রচার করেছে। সংলাপ-সমঝোতার পথ বন্ধ করতেই সরকার পরিকল্পিতভাবেই এই সব করছে।

তিনি বলেন, বিরোধীদলীয় নেতা নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিয়েছেন। বিরোধীদলীয় সংসদ সদস্যরা তা সংসদে উত্থাপন করেছিল। কিন্তু ক্ষমতাসীন দলের সংসদ সদস্যরা তীব্র সমালোচনা করে তা বাতিল করে দেয়। মূলত সরকার বিরোধী দলের সঙ্গে কোনো আলোচনা চায় না। তাই আন্দোলনের বিকল্প নেই। আন্দোলন করেই আমাদের দাবি আদায় করতে হবে।

মির্জা আলমগীর বলেন, বিরোধী দলের আন্দোলন সংগ্রাম বন্ধ করতেই রাজধানীতে সব ধরনের রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করে সরকার। কিন্তু জনগণের দাবির মুখে আমাদের সভা-সমাবেশের অনুমতি দিতে বাধ্য হয়েছিল।

তিনি বলেন, বিরোধী দলকে বাদ দিয়ে কোনো নির্বাচন অনুষ্ঠিত হতে দেয়া হবে না। ক্ষমতায় টিকে থাকতে রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ দুর্নীতিবাজ এই সরকার বিরোধী দলের ওপরে সীমাহীন নির্যাতন-নিপীড়ন চালিয়েছে। কিন্তু আমরা আমাদের দাবিতে অনড়। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম চলবে।

গণমাধ্যম, অ্যাম্বুলেন্স এবং পরীক্ষার্থীদের গাড়ি এই হরতালের আওতামুক্ত থাকবে বলে মির্জা আলমগীর জানান।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন