ক্রিকেট

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » সিরিজ জয়ের পর এবার লক্ষ্য হোয়াইট ওয়াশ

সিরিজ জয়ের পর এবার লক্ষ্য হোয়াইট ওয়াশ

সিরিজ জয়ের পর এবার লক্ষ্য হোয়াইট ওয়াশ

নিত ম্যাচ সিরিজে ২-০ তে সিরিজ জিতে আজ নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশের মিশন নিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা ক্রিকেট স্টেডিয়াম মাতাবে বাংলাদেশের টাইগার বাহিনী।এই লড়াকু মিশন শুরু হবে আজ সকাল সোয়া নয়টায়।এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলেই টানা দুটি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার ইতিহাস গড়বে বাংলাদেশ।

তবে নিউজিল্যান্ড ও ছেড় দেবের না, ওয়ানডে সিরিজে সান্তনার একটি জয় তুলে নিতে মরিয়া হয়ে থাকবে অতিথিরা।

৭ বছরের বেশি সময় পর আবার ওয়ানডে হচ্ছে ফতুল্লায়। ২০০৬ সালের মার্চে কেনিয়া ও এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি করে ম্যাচ খেলেছিল বাংলাদেশ। কেনিয়ার সঙ্গে দুটি ম্যাচ জিতলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরেছিল দুটিতেই।

৩-০ ব্যবধানে জয় ছাড়া অন্য কিছু ভাবতে রাজি নয় টাইগাররা। প্রথম দুটি ম্যাচের ভুল শুধরে শেষ ম্যাচে আরো ভালো খেলে জেতার লক্ষ্যের কথা জানিয়ে গেলেন শনিবার দলের প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে আসা মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন আসতে পারে। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল কিছুটা অসুস্থ। শেষ মুহূর্ত পর্যন্ত তার জন্য অপেক্ষা করবে স্বাগতিকরা।

একটি পরিবর্তন নিশ্চিত নিউজিল্যান্ড দলে। পিঠের চোটের কারণে খেলবেন না অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন কাইল মিলস।

বাংলাদেশের বিপক্ষে টানা ব্যর্থতার বৃত্ত ভাঙ্গতে মরিয়া নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক মনে করেন, টসই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেবে।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে লড়াই শুরু ১৯৯০ সাল থেকে। দীর্ঘ ২৩ বছরে এই দুদলের এখন পর্যন্ত মোট ২৩ বারের মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ জিতেছে ৭ বার। বাকি ১৬ বারই জয় নামক সোনার হরিণের দেখা পেয়েছে ব্ল্যাক ক্যাপরা। তবে আগেকার বাংলাদেশ দলের সঙ্গে বর্তমান দলের বিস্তর ফারাক।

খেলা দেখুন সরাসরি

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


3 − 2 =

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>