অর্থনীতি

শনিবার | ২২ জুলাই, ২০১৭ | ৭ শ্রাবণ, ১৪২৪ | ২৭ শাওয়াল, ১৪৩৮

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ থাকার পর আবার শুরু

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ থাকার পর আবার শুরু

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ থাকার পর আবার শুরু

একদিন বন্ধ থাকার পর আজ বিকেল থেকে আবার হিলি স্থলবন্দর দিয়ে পেয়াজ আমদানী শুরু হয়েছে।

ভারত সরকার গতকাল আরও এক দফায় পেঁয়াজ রফতানির ক্ষেত্রে ৯শ থেকে দাম বাড়িয়ে দিয়ে ১১ শ ৫০ ডলার করায় পেয়াজ আমদানী বন্ধ হয়ে যায় হিলি স্থলবন্দর দিয়ে।আজ পেয়াজ আমদানীকারকরা এলসি সংশোধন করে ১১শ ৫০ ডলারে পিয়াজ আমদানী শুরু করে দিয়েছে।

হিলি কাঁচামাল আমদানীকারক গ্রুপের আহবায়ক হারুনর রশীদ হারুন জানান, আগামী কাল থেকে আবারও ৬০ ঘন্টা হরতাল। এর আগে যদি ওপারে অপেক্ষমান থাকা পেয়াজের গাড়ী প্রবেশ করাতে না পারলে সমুদয় পিয়াজ নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।তাই ব্যাংকে এলসি এমান্টমেন্ট করে ১১শ ৫০ ডলারে পেয়াজ আমদানী করা হচ্ছে। এবং আমদানীকারকেরা একের পর এক ক্ষতিগ্রস্থ হচ্ছে ।এতো সমস্যার মাঝে আমাদের পেঁয়াজ আমদানী করা অসম্ভব হয়ে দাড়িয়েছে। এখন আমরা শুধু আর্থিক ক্ষতিগ্রস্থই হচ্ছি। অনেক আমদানীকারক পেয়াজ আমদানী করে লোকসান সইতে না পেরে ব্যবসা গুটিয়ে নিচ্ছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


8 − = 1

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>