শীর্ষ খবর

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » শীর্ষ খবর » আমরা সংলাপ চাই: ফখরুল

আমরা সংলাপ চাই: ফখরুল

আমরা সংলাপ চাই: ফখরুল

“আমরা সংলাপ চাই”। যে কোন সময়ই সংলাপ করতে প্রস্তুত আমরা। যদি সরকার প্রতিশ্রুতি দেন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে, তাহলে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বেলা ১১টায় বিএনপির নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দেশব্যাপী ১৮ দলীয় জোটের টানা ৬০ ঘন্টা হরতাল প্রসংঙ্গে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

“হরতাল প্রত্যাহার করলে আলোচনা হবে”, প্রধানমন্ত্রী ও সৈয়দ আশরাফুল ইসলাম এর এই বক্তব্যের তীব্র বিরোধিতা করে তিনি বলেন, “শর্ত দিয়ে কোন সংলাপ হয় না”। সংলাপের জন্য সংলাপপূর্ন মানসিকতা দরকার।

ব্যবসায়ীদের প্রস্তাবে মহাসচিব পর্যায়ের বৈঠক প্রসঙ্গে তিনি জানান, আমাদের নেত্রী একমত হয়েছেন কিন্তু প্রধানমন্ত্রী কি একমত হয়েছেন? দেখতেই তো পারছেন তারা কিভাবে আস্তে আস্তে আলোচনার দরজা বন্ধ করে দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, যে সমস্যার সৃষ্টি হয়েছে এটি রাষ্ট্রীয় এবং জাতীয় সমস্যা। যেহেতু রাষ্ট্রের প্রধান সরকার, তাই সরকারকেই এর সমাধানের উদ্যোগ নিতে হবে।

রোববার সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রণালয় বন্টনের কথা বলেছেন। এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, এগুলো প্রধানমন্ত্রীর সুবিধাবাদী বক্তব্য। জনসভায় তিনি একরকম কথা বলেন, কিন্তু বাস্তবে এর কোন প্রয়োগ নেই।

৪ থেকে ৬ নভেম্বর টানা ৬০ ঘন্টা হরতাল প্রসঙ্গে তিনি বলেন, গত ২৭ থেকে ২৯ অক্টোবরের হরতাল ছিল জণগনের দাবি আদায়ের হরতাল। সরকার জনগনের দাবি প্রত্যাখান করেছেন। তাই আবার হরতাল দিতে হল।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন