জাতীয়

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » হরতাল চলছে ভাংচুর ও বিস্ফোরণের মধ্য দিয়ে

হরতাল চলছে ভাংচুর ও বিস্ফোরণের মধ্য দিয়ে

হরতাল চলছে ভাংচুর ও বিস্ফোরণের মধ্য দিয়ে

সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকে ৬০ ঘণ্টার হরতাল চলছে ভাংচুর ও ককটেল বিস্ফোরণের মধ্য দিয়ে । সোমবার ভোর থেকে এখন পর্যন্ত রাজধানীতে বড় কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে বিচ্ছিন্নভাবে রাজধানীর কয়েকটি স্থানে মিছিল, ককটেল বিস্ফোরণ ও টায়ারে আগুন দেয়ার খবর পাওয়া গেছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে পুলিশি টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি নাশকতা ঠেকাতে বাড়ানো হয়েছে জলকামান ও সাজায়ো যানের টহল।

রাজধানীতে হরতাল চলাকালে রিকশা, অটোরিকশাসহ হালকা যান চলাচল করলেও যাত্রীবাহী বাসের সংখ্যা খুবই কম। তবে প্রধান প্রধান বাসটার্মিনাল সায়েদাবাদ, গাবতলী ও মহাখালী থেকে কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। ট্রেন ও লঞ্চ চলাচল স্বভাবিক রয়েছে।

হরতালের শুরুতে সকাল সাড়ে ৬টার দিকে রাজধানীর বাড্ডার নয়াবাজার এলাকায় রাস্তায় আগুন জ্বালিয়ে মিছিল করেছে জামায়াত-শিবিরকর্মীরা। এ সময় তারা দুটি ককটেল বিস্ফোরণ ঘটান। তবে পুলিশ আসার আগেই তারা পালিয়ে যান।

সকাল ৭টার দিকে রামপুরা-বনশ্রীতে রাস্তায় আগুন জ্বালিয়ে হরতালের সমর্থনে মিছিল করেছে জামায়াত-শিবির। এ সময় পুলিশ ২ জনকে আটক করে।সকাল ৬টার দিকে হরতাল সমর্থকরা তেজকুনিপারায় হুন্ডার গলিতে মিছিল বের করে।

সকাল ৭টার দিকে রাজধানীর ধোলাইপাড়ে শাখা সাংগাঠনিক সম্পাদক মিজানুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে আরেকটি মিছিল বের করেন।এসময় বিক্ষুব্ধ শিবিরকর্মীরা রাস্তায় পেট্রল ঢেলে আগুন ধরিয়ে রাস্তা অবরোধ করে রাখেন।পুলিশ বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩ শিবিরকর্র্মীকে আটক করে।

সকাল ৭টার দিকে কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রশিবির সভাপতি তানহার আলীর নেতৃত্বে একটি মিছিল বের করে। মিছিলটি নারিন্দা মোড়ে শুরু হয়ে ধোলাইখালে গিয়ে শেষ হয়।

সকাল ৮টার দিকে মিরপুর বাংলা কলেজের সামনে থেকে ছাত্রদলের প্রায় ২০ জন নেতাকর্মী ব্যানার নিয়ে একটি মিছিল বের করলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় ৪টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে তারা পালিয়ে যান।

সকাল পৌনে ৭টার দিতে গাবতলীর বালুর মাঠে মিছিল বের করে রাস্তায় টায়ারে আগুন দেয় ছাত্রদল। এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে।

সকাল সাড়ে ৬টার দিকে তেজগাঁও নাবিস্কোর পশ্চিম পাশে ছাত্রশিবিরের সমর্থক ১০-১৫ জনের একটি দল হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় একটি ককটেল বিস্ফোরণ ঘটে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন