জাতীয়

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » প্রধানমন্ত্রী সংবাদ মাধ্যমকে দায়িত্ব সচেতন হতে বললেন

প্রধানমন্ত্রী সংবাদ মাধ্যমকে দায়িত্ব সচেতন হতে বললেন

প্রধানমন্ত্রী সংবাদ মাধ্যমকে দায়িত্ব সচেতন হতে বললেন

“আপনারা দায়িত্ব সচেতন হোন” প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা দেশ, জাতি ও রাষ্ট্রের কথা ভেবে সত্যিকারের সাংবাদিক হিসেবে সাংবাদিকতার নিয়ম-নীতি মেনে দায়িত্ব পালনে সচেতন হোন।

তিনি আরও দুঃখ প্রকাশ করে বলেন যে, কেউ নিয়ম-নীতি না মেনে শুধু সন্ত্রাস ও নৈরাজ্যবাদী গোষ্ঠীর পৃষ্ঠপোষকতা করছেন। সকালে রাজধানীর বেইলী রোডে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর চত্বরে পৌছে নতুন আট তলা ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রেস ইনস্টিটিউট ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রেস ইনস্টিটিউট এর সভাপতি শাহ আলমগীর শুভেচ্ছা বক্তব্য দেন। এছাড়া তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর প্রেস উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী, স্থানীয় মন্ত্রী রাশেদ খান মেনন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরো উল্ল্যেখ করেন, মিডিয়া এখন অনেক বেশী স্বাধীন। তিনি আরোও বলেন, “সত্য কথায় আমাদের কোন আপত্তি নেই, মনের মাধুরী মিশিয়ে কোন কথা বিকৃত করে প্রকাশ করা হয় সেটা আপত্তিকর”।

নবনির্মিত ভবনে সাংবাদিকদের প্রশিক্ষন ও গবেষনা সুবিধা আরো বাড়ানো হয়েছে। প্রশিক্ষনার্থীদের জন্য আবাসন সুবিধা এবং একটি আই.টি ল্যাব স্থাপন করা হয়েছে। তরুন প্রজন্ম সাংবাদিকতা পেশায় আরো উৎসাহী হবে বলে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, সাংবাদিকদের আন্তর্জাতিক মান অর্জন করার জন্য সরকার প্রয়োজনীয় সহযোগীতা প্রদান করবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন