জাতীয়

মঙ্গলবার | ২৫ জুলাই, ২০১৭ | ১০ শ্রাবণ, ১৪২৪ | ১ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » জাতীয় » মন্ত্রী প্রতিমন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মন্ত্রী প্রতিমন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মন্ত্রী প্রতিমন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নির্বাচনকালীন সরকার গঠনের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী পরিষদের সকল এমপি ও মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন। আগামী ২০ নভেম্বর সর্বদলীয় সরকার গঠন করা হবে বলে জানান তিনি।

গতকাল সোমবার মন্ত্রী সভার নিয়মিত বৈঠকে প্রধান মন্ত্রী শেখ হাসিনা অনানুষ্ঠানিক ভাবে এই নির্দেশ দেন। তিনি মন্ত্রী এমপিদের উদ্দেশ্যে বলেন,সর্বদলীয় সরকার থেকে আপনারা বাদ পড়লে মন খারাপ করার কিছু নেই। আমাদের আগামী নির্বাচনে এমপি নির্বাচিত হতে হবে এর জন্য কাজ শুরু করুন।

তিনি পরিস্কার বলেছেন বিএনপি না আসলেও যথাসময়ে তার প্রস্তাবিত সর্বদলীয় সরকার গঠন হবে এবং নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

সর্বদলীয় এ সরকারে আওয়ামীলীগের ১০ জন,জাতীয় পার্টির ৫ জন,ওয়ার্কস পার্টির ১ জন,জাসদের ২ জন,জেপির ১ জন,অন্যান্য বাম দল থেকে ১ জন সর্বদলীয় সরকারে নেওয়ার চিন্তা রয়েছে।এজন্য এসব দলকে আহবান জানানো হবে।কেউ সরকারে যোগ না দিলে সেক্ষেত্রে আলোচ্য অনুপাত কমবেশি হতে পারে।

প্রধান মন্ত্রী বলেন,অনির্বাচিত কাউকে এ সরকারে রাখা-না রাখার বিষয়টি এখনো চুড়ান্ত নয়।এ নিয়ে বিভিন্ন দলের সঙ্গে তার কথা হয়েছে আরো হতে পারে।আর বি এনপির কেউ বা পুরো দল নির্বাচনে আসলে পুরো চিত্র পালটে যাবে।

তিনি বলেন আগাম পদত্যাগের কথা বলা হয়েছে এজন্য যে, নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করার সঙ্গে সঙ্গে যেন নির্বাচনকালীন সরকার গঠন সহজ হয়।

সর্বদলীয় সরকার গঠনের পর প্রধান মন্ত্রীর বর্তমান সকল উপদেষ্টাকে রাখা নাও হতে পারে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


7 − 1 =

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>