জাতীয়

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » জাতীয় » আগুন ককটেল বিস্ফোরণও ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে দ্বিতীয় দিনের হরতাল চলছে

আগুন ককটেল বিস্ফোরণও ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে দ্বিতীয় দিনের হরতাল চলছে

আগুন ককটেল বিস্ফোরণও ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে দ্বিতীয় দিনের হরতাল চলছে

আগুন,ককটেল বিস্ফোরণও ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে রাজধানীসহ সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন চলছে। নাশকতার ঘটনা এড়াতে সারাদেশের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে জোরদার করা হয়েছে পুলিশি টহল। রাজধানীতে বাড়ানো হয়েছে জলকামান ও সাঁজায়ো যানের টহল। সোমবারের মতোই নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বিজিবি টইল অব্যাহত রয়েছে।
হরতালে রাজধানী, বিভাগীয় ও জেলা সদর থেকে সড়কপথে দূরপাল্লার যানচলাচল বন্ধ রয়েছে। ঢাকা বরিশালের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।তবে রেল ও বিমান চলাচল স্বাভাবিক রয়েছে।
হরতালের দ্বিতীয় দিন সকাল সোয়া ৬টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও।

আজ  ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর রামপুরা ব্রিজের কাছে একটি হিউম্যান হলারে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিভিয়ে ফেলে। সকাল ৬টার দিকে মগবাজার এলাকায় ঝটিকা মিছিল শেষে রাস্তায় আগুন দিয়ে পিকেটিং করেছেন শিবিরের নেতাকর্মীরা। পরে পুলিশ এসে তাদের ধাওয়া দিলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে কেউ আহত বা আটক হয়নি। তবে শিবিরের নেতাকর্মীদের ফেলে যাওয়া একটি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ।

সকাল ৭টার দিকে কারওয়ান বাজারে ১০টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। মোটরসাইকেল আরোহী কয়েকজন যুবক ককটেলগুলো বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। বিস্ফোরণে পুরো এলাকা বিকট শব্দে প্রকম্পিত হয়ে উঠলে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে নারায়ণগঞ্জ বন্দর এলাকায় বিএনপি কর্মীরা সড়ক অবরোধ করে গাড়ি ভাংচুর করেছে। এ সময় ককটেল বিস্ফোরণ হয়েছে বেশ কয়েকটি।

রাজশাহীর দেওয়ানপাড়ায় পিকেটারদের ধাওয়া খেয়ে মালবাহী ট্রাক খাদে পড়ে ১০ জন আহত হয়েছেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


7 − = 1

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>