প্রধান খবর

শনিবার | ১৯ আগস্ট, ২০১৭ | ৪ ভাদ্র, ১৪২৪ | ২৬ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » প্রধান খবর » আর আলোচনা নয় : নাসিম

আর আলোচনা নয় : নাসিম

আর আলোচনা নয় : নাসিম

নতুন করে আর কোন আলোচনার প্রয়োজন নেই। আলোচনা আগেই হয়েছে। আর কিসের আলোচনা। অবার কোন আলোচনার প্রয়োজন আছে বলে মনে করি না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্মিলত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, দুই নেত্রীর ফোনালাপের মাধ্যমে সংলাপ হয়ে গেছে। আমাদের নেত্রী বলেছেন সবর্দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে। বিরোধী দল বলেছে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিতে হবে। নতুন করে আর কি বলতে হবে। টেলিফোনের সংলাপের মাধ্যমে কথা হয়ে গেছে। সেখানেই দেখা গেছে একজন কতটা বিনয়ী আর একজন কতটা কর্কশ ভাষায় কথা বলেছেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বিরোধী দল যদি নির্বাচন ঠেকানোর চক্রান্ত করে তাহলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধবাবে মোকাবিলা করতে হবে। এটা কোন দলের ভোট না এটা মুক্তিযদ্ধের পক্ষের শক্তির প্রশ্ন। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

তিনি বলেন, বিএনপি এক মুখে বলে মুক্তিযুদ্ধের কথা, অন্যমুখে বলে যুদ্ধপরাধিদের কথা। জামায়াতের এজেন্ডা এখন বিরোধী দলের এজেন্ডা হয়েছে।

নাসিম আরো বলেন, আমাদের দেশের নোবেল বিজয়ী, দেশ ধ্বংসের কথা বললেও অমর্ত্য সেনের মতো লোক আমাদের এগিয়ে যাওয়ার কথা শিকার করেছেন।

নির্বাচন প্রসঙ্গে বলেন, আমাদের জনগনকে জানাতে হবে আগামী নির্বাচনে যদি আওয়ামীলীগসহ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির জয় না পায়, তাহলে এ দেশ হবে জঙ্গিবাদের দেশ।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার, পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি, সেক্টর কমান্ডার্ ফোরামের সভাপতি কেএম শফিউল্লাহ, ওয়াকার্ পার্টির সভাপতি রাশেদ খান মেনন, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ প্রমুখ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 1 = 8

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>