অপরাধ

বুধবার | ১৮ অক্টোবর, ২০১৭ | ৩ কার্তিক, ১৪২৪ | ২৭ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » অপরাধ » শিশুদের প্রতি যৌন আসক্তির আকর্ষনীয় তথ্য

শিশুদের প্রতি যৌন আসক্তির আকর্ষনীয় তথ্য

শিশুদের প্রতি যৌন আসক্তির আকর্ষনীয় তথ্য

ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে শিশুদের প্রতি যৌন আসক্তিদের ধরার উদ্দেশ্যে ফাঁদ হিসেবে সুইটি নামের কম্পিউটারে তৈরী একটি বাচ্চার ছবির সাহায্যে পিডোফাইল তৈরী করেন।

এই ফাঁদ তৈরি করার মাধ্যমে ডাস এ্যাকটিভিস্টরা চঞ্চাল্যকর এই তথ্য বের করেন।এই তথ্য মতে সবোর্চ্চ যৌন আসক্তিরা হচ্ছেন মার্কিনেরা। এর সংখ্যা হল ২৫৩ জন। এর মধ্যে ভারতীয়দের অবস্থানও কম নয়।

এ বিসয়ে দিল্লি পুলিশের অপরাধ বিশেষজ্ঞ ড. তপন চক্রবর্তি বলেন,এই বিকৃত রুচির অপরাধীরা সমাজেই ছড়িয়ে আছে-কিন্তু সমস্যা হল, এদের সম্বন্ধে সমাজের গরিষ্ঠ অংশই সচেতন নয়।

আশিস নন্দী বলেন,সচেতনতা নেই বলে এদের হাত থেকে শিশুদের বাঁচানোর চেষ্টাও তেমন নেই। ফলে ভারতের শিশুরা আজ আর নিস্পাপ সারল্যের প্রতিমূর্তি নয়। এখন সাত আট বছরের শিশুদের ধর্ষনের ঘটনা ঘটছে। আগে শুধু কমবয়সী মেয়েরাই ধর্ষনের শিকার হত,এখন বাদ নেই ছেলেরাও।

বিশেষজ্ঞদের মতে, স্কুল-কলেজ-বিশ্বাবদ্যালয়ের ছাত্ররা এই ধরনের অপরাধে আসছে। ইন্টারনেটকে তারা এই কাজে ব্যবহার করছে, আর ফেসবুক হল তাদের বড় হাতিয়ার।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন