জাতীয় শিক্ষা

বৃহস্পতিবার | ২৭ জুলাই, ২০১৭ | ১২ শ্রাবণ, ১৪২৪ | ৩ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » শিক্ষা » জাতীয় শিক্ষা » পরীক্ষার সময় নজীরবিহীন হরতাল: শিক্ষামন্ত্রী

পরীক্ষার সময় নজীরবিহীন হরতাল: শিক্ষামন্ত্রী

পরীক্ষার সময় নজীরবিহীন হরতাল: শিক্ষামন্ত্রী

আমি ১৯৬২ সাল থেকে রাজনীতিতে সক্রিয় । কিন্তু এ পর্যন্ত কাউকে পরীক্ষার সময় এভাবে হরতাল দিতে দেখিনি বলে মন্তব্য করেন শিক্ষমন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার সকালে মিন্টো রোডে নিজ বাসায় এক ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ অভিযোগ করেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিরোধী দলকে অনুরোধ করেছিলাম হরতাল না দেয়ার জন্য কিন্তু তারা আমার অনুরোধ রাখেননি। তারা আমার অনুরোধের এতটুকু তোয়াক্কা করেনি। এতগুলো শিক্ষার্থীর ভবিষ্যতের কথা চিন্তা করেও তারা হরতাল থেকে এতটুকু পিছপা হননি।

তিনি বলেন, হরতালের কারণে পরীক্ষার্থীরা অনিশ্চয়তার মধ্যে পরীক্ষা দিবে, অস্থিরতার মধ্যে পরীক্ষা দিবে। এর মধ্যদিয়ে সুস্থ নতুন প্রজন্ম গড়ার কাজই বাধাগ্রস্ত হলো। আগামী প্রজন্মের ভবিষ্যত ধ্বংস করার জন্যে তাদের মেরুদন্ডকে ভেঙ্গে দেয়ার জন্যই এই হরতাল বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তিনি হরতালে জেডিসি ও জেএসসি পরীক্ষার তারিখ পিছিয়ে নতুন তারিখ ঘোষণা করেন।

তার ঘোষণা অনুযায়ী আগামী ১০ নভেম্বর সকালের জেডিসি ইংরেজি ২য় পত্রের পরীক্ষা আগামী ১৪ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে, ১১ নভেম্বর সকালের জেএসসির সাধারণ বিজ্ঞান পরীক্ষা আগামী ১৬ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে এবং আগামী ১২ নভেম্বর সকালের ধর্ম পরীক্ষা আগামী ২১ নভেম্বর বেলা ২টায় অনুষ্ঠিত হবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 5 = 0

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>