প্রধান খবর

শুক্রবার | ২০ অক্টোবর, ২০১৭ | ৫ কার্তিক, ১৪২৪ | ২৮ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » ১৮ দলীয় জোটের ডাকা টানা চারদিনের হরতালের প্রথম দিনের চিত্র

১৮ দলীয় জোটের ডাকা টানা চারদিনের হরতালের প্রথম দিনের চিত্র

১৮ দলীয় জোটের ডাকা টানা চারদিনের হরতালের প্রথম দিনের চিত্র

বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ ১২  টা ৪৫ মিনিটে দুটি ককটেল বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে দুর্বৃত্তরা। মতিঝিল থানার এডিসি  মেহেদি হাসান বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম কে বলেন, দুটি ককটেলের মধ্যে একটি অবিস্ফোরিত। অবিস্ফোরিত ককটেলটি করে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা পুলিশ তদন্ত করছে।koktal 4

দিনের প্রথমভাগেই ঢাকায় বোমাবাজির আর বাসে আগুন দেয়ার খবর পাওয়া গেছে। পাবনায় রেললাইন উপড়ে ফেলা হয়েছে। ঢাকায় র‍্যাব, পুলিশের বিপুল উপস্থিতি দেখা গেছে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের হরতালের রাস্তায় যত মানুষ বা যানবাহন লক্ষ্য করা যায়, তুলনামূলকভাবে আজ তা আরও কম। রাস্তায় কোন প্রাইভেটকার চলছে না।

ঢাকার রাস্তায় হরতাল সমর্থকদের উপস্থিতি সকালের দিকে দেখা যায়নি। তবে বেলা বাড়ার সাথে সাথে ঢাকার কোন কোন এলাকা থেকে সংঘর্ষের খবর পাওয়া যায়।

সকালের দিকে মিরপুরে একটি বাসে আগুন লাগিয়ে দেয়া হয়েছে। লালবাগে ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। হরতালে বিপুল সংখ্যায় নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে।koktal 5

গুলশানে অবস্থিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসার সামনে যে নিরাপত্তার ও পুলিশ পাহারার কড়াকড়ি ছিল তা এখন শিথিল করা হয়েছে।

সকাল সোয়া সাতটা নাগাদ পাওয়া সর্বশেষ খবর অনুযায়ী প্রটোকল মোতাবেক বিরোধী দলীয় নেতার জন্য যে সংখ্যক নিরাপত্তাকর্মী মোতায়েন থাকার কথা, এখন কেবল সেই নিরাপত্তাকর্মীরাই পাহারা দিচ্ছেন খালেদা জিয়ার বাসভবন।koktal 2

সকাল থেকেই বিএনপি অফিসের মূল ফটকটি তালা বন্ধ রয়েছে। তবে, বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরেই অবস্থান করছেন বলে জানা গেছে। অন্যান্য হরতালের দিনে সকাল বেলাতেই বিএনপি কার্যালয়ে ব্যাপক কর্মী-সমর্থক এসে হাজির হলেও আজ সে দৃশ্য নেই।

এদিকে বিএনপি’র ৫ নেতাকে গ্রেফতার প্রসঙ্গে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, “সুনির্দিষ্ট কোন অভিযোগ ছাড়া কাওকে গ্রেফতার করা, মানবাধিকার লংঘন। এ সংস্কৃতি পরিহার করতে হবে। সব দলকেই জনগণের নিরাপত্তার জন্য কাজ করতে হবে।”

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন