শীর্ষ খবর

বুধবার | ২৬ জুলাই, ২০১৭ | ১১ শ্রাবণ, ১৪২৪ | ২ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » শীর্ষ খবর » মনোনয়নের আবেদনপত্র বিক্রি শুরু

মনোনয়নের আবেদনপত্র বিক্রি শুরু

মনোনয়নের আবেদনপত্র বিক্রি শুরু

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মনোনয়নপত্র কেনান মধ্য দিয়ে আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নের আবেদনপত্র বিক্রি শুরু। এ খবর লেখা পর্যন্ত তিনশ’র মত মনোনয়নপত্র বিক্রি হয়েছে বলে জানা গেছে।

সকাল সাড়ে দশটায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযালয় থেকে শেখ হাসিনার পক্ষে এ আবেদনপত্র কেনেন নেতাকর্মীরা।  গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) আসনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে শেখ হাসিনার জন্য দলের মনোনয়নের প্রথম আবেদনপত্রটি সংগ্রহ করা হয়। এটি শেখ হাসিনার নিজ আসন।

শেখ হাসিনার মনোনয়নের আবেদন ফরম কেনার সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ও অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ন সাধারণ সম্পাদক মাহ্বুব-উল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা মৃণাল কান্তি দাস, এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ।

মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রির জন্য সাতটি বিভাগের সাতটি আলাদা বুথ খোলা হয়েছে। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আগ্রহী প্রার্থীরা মনোনয়নের আবেদনপত্র (ফরম) সংগ্রহ করতে এবং জমা দিতে পারবেন। মনোনয়নপত্রের আবেদন ফরমের মূল্য নেওয়া হচ্ছে ২৫ হাজার টাকা, যা আগে ছিল ১৫ হাজার টাকা।

দলীয় গঠনতন্ত্রের নির্দিষ্ট বিধি-বিধান এবং দেশের রাজনৈতিক দলবিধি অনুযায়ী নির্বাচনে যোগ্য, বিবেচিত ব্যক্তিরা এই মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করে প্রচারের কাজ শুরু করতে পারবেন। এর আগে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ১০ নভেম্বর থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিক্রির সিদ্ধান্ত নেন। এ আবেদনপত্র বিতরণ ও জমা দেওয়ার জন্য ২৩ সদস্যের একটি উপ-কমিটি করা হয়েছে।

মনোনয়নপ্রত্যাশীদের পরে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের কাছে সাক্ষাৎকার দিতে হবে। এ সাক্ষাৎকারের ভিত্তিতে আওয়ামী লীগের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করবে বোর্ড। সংসদীয় বোর্ডে আরও রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, কাজী জাফরউল্লাহ, ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. আলাউদ্দিন, দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রমুখ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


5 − = 4

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>