এই মুহূর্তে

বৃহস্পতিবার | ১৯ অক্টোবর, ২০১৭ | ৪ কার্তিক, ১৪২৪ | ২৮ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » সরকার বিভিন্ন অপচেষ্টায় লিপ্ত: রিজভী

সরকার বিভিন্ন অপচেষ্টায় লিপ্ত: রিজভী

সরকার বিভিন্ন অপচেষ্টায় লিপ্ত: রিজভী

সরকার বিরোধী দলীয় নেতা কর্মীদের কাছ থেকে বিরোধী দলীয় নেত্রীকে আলাদা করার অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।
রোববার বিকালে বিএনপির ডাকা টানা ৮৪ ঘন্টা হরতালের প্রথম দিনে দলের কেন্দীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনকে অবরুদ্ধ করে রাখা হয়েছে মন্তব্য করে তিনি বলেন,‘তাকে নিরাপত্তা দেয়ার নামে মূলত নিরাপত্তাহীন করা হচ্ছে। বিরোধী দলীয় নেত্রীকে দলের নেতাকর্মী থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। এমনকি পানি এবং খাবার পর্যন্ত সরবরাহ করতে দিচ্ছে না।

তিনি বলেন, আমরা যখন একটি সমাধানের পথ খোঁজছি তখন সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য নীল নকশা করছে।

রিজভী বলেন, বিরোধী দলের ওপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে সরকার তার স্বৈরাচারী স্বভাব, বৈশিষ্ট্য উন্মেচন করেছে। ১৮ দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশি এখনও অব্যাহত রয়েছে। তল্লাশির সময় বাসায় থাকা শিশু, মহিলা এবং বৃদ্ধদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দুর্ব্যবহার করছে।
সাবেক এই ছাত্র নেতা বলেন, সরকার পুলিশ বাহিনীকে তার দলীয় বাহিনীতে পরিণত করেছে। পুলিশ এখন সরকারের মনোরঞ্জনে ব্যাস্ত ।

হরতালের সার্বিক চিত্র তুলে ধরে তিনি জানান, প্রথম দিনের হরতালে সারাদেশে সাত শতাধিক গ্রেফতার, আট হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আঠারশ নেতাকর্মী আহত এবং চার জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে।

তিনি আটক নেতাদের অনতিবিলম্বে মুক্তি ও মামলা প্রত্যাহরের জোর দাবি জানান।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন