এই মুহূর্তে

বুধবার | ২৬ জুলাই, ২০১৭ | ১১ শ্রাবণ, ১৪২৪ | ২ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » এই মুহূর্তে » বাবার মত বাকশালের পথে হাসিনা: রিজভী

বাবার মত বাকশালের পথে হাসিনা: রিজভী

বাবার মত বাকশালের পথে হাসিনা: রিজভী

দেশজুড়ে অশান্তি আর সংঘাতের আগুন জ্বালিয়ে দিয়ে সরকার একতরফা নির্বাচনের মাধ্যমে বাকশাল কায়েম করতে চান। শেখ হাসিনা তার নিজের জেদকে বাস্তবায়ন করতে বাবার দেখানো বাকশালের পথেই চলছেন বলে মন্তব্য করেন, দলের দফতরের দ্বায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার বিকালে টানা ৮৪ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছত্র-ছায়ায় সব ধররেনর অপকর্ম করছে সরকারী দল আওয়ামীলীগ। পুলিশের সাহায্যে তারা বিএনপির নেতা-কর্মীদের বাসায় বাসায় গিয়ে হামলা চালাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

হরতাল পালন সম্বন্ধে তিনি বলেন, ১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘন্টা হরতালের মধ্যে ২৪ ঘন্টা পার হতেই সারা দেশ থেকে রাজধানী বিচ্ছিন্ন হয়ে গেছে। এটি সম্ভব হয়েছে জনগনের স্বত:স্ফুর্তভাবে হরতাল পালনের মধ্য দিয়ে।

“আমি প্রধানমন্ত্রীত্ব চাইনা, শান্তি চাই” প্রধানমন্ত্রীর দেওয়া এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তিনি যেভাবে বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার ও হত্যা করছেন এতে মনে হয় তিনি দেশের নয় কবরের শান্তি চান।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি প্রসংগে রিজভী আহমেদ বলেন, সরকার সমঝোতার নামে ভন্ডামী করে একতরফা নির্বাচনের নীলনকশা হিসাবে মনোনয়ন ফরম বিক্রি করছে।

মন্ত্রীদের পদত্যাগ প্রসংগে রিজভী বলেন, জনগন শুধু মন্ত্রীদের পদত্যাগ চায় না। তারা প্রধানমন্ত্রীরও পদত্যাগ চায়।

সারাদেশে শান্তিপূর্নভাবে হরতাল পালিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী পুলিশ আমাদের নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার অব্যহত রেখেছে। কোন প্রকার মিছিল করতে দিচ্ছে না। অথচ সরকারী দল দেশের বিভিন্ন স্থানে পুলিশি পাহারায় মিছিল করছে। তারপরও জনগন তাদের দাবি আদায়ে স্বত:স্ফুর্তভাবে ভাবে হরতাল পালন করছে। এজন্য তিনি দেশবাসীকে বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে ধন্যবাদ জানান।

বিরোধী দলীয় শীর্ষ নেতাদের গ্রেফতার ও নির্যাতন করে সরকার রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

দেশে হরতালের সার্বিক চিত্র তুলে ধরে তিনি জানান, হরতালের দ্বিতীয় দিনে আজ গ্রেফতার হয়েছে ৫৬০ জনের অধিক, মামলা হয়েছে ৫ হাজারেরও অধিক লোকের বিরুদ্ধে, আহত হয়েছে ১৪০০ জন, ভ্রাম্যমান আদালত কতৃক কারাদন্ডপ্রাপ্ত ১৫ জন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


6 − = 3

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>