সিনেমা

বৃহস্পতিবার | ১৯ অক্টোবর, ২০১৭ | ৪ কার্তিক, ১৪২৪ | ২৮ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » বিনোদন » সিনেমা » শিশু সিনেমা পর্যালোচনা ‘চিলড্রেন অব হ্যাভেন’

শিশু সিনেমা পর্যালোচনা ‘চিলড্রেন অব হ্যাভেন’

শিশু সিনেমা পর্যালোচনা ‘চিলড্রেন অব হ্যাভেন’

দরিদ্র পরিবরে বেড়ে ওঠা দুই ইরানী শিশু আলী ও জোহরা, সম্পর্কে তারা ভাই-বোন।তাদের পরিবারে দারিদ্রতা থাকলেও মমতা ও ভালোবাসার কোন কমতি ছিলনা। দুই ভাই বোনের মধ্যে শ্রদ্ধা ও ভালবাসার যে দৃষ্টান্ত তুলে ধরেছেন ছোট্র একটা ঘটনার মধ্য দিয়ে, তা অভূতপূর্ব। সকল কোমল মতি শিশুদের মনে তা দাগ কাটবে সহজেই। ঘটনাটি এমন-

একদিন আলী তার বোন জোহরার জুতা হারিয়ে ফেলে। কিন্তু দুজনেই জুতা হারানোর খবরটি তাদের বাবাকে বলতে ভয় পায়। আলী ভাবতে থাকে কিভাবে এই বিপদ থেকে রক্ষা পাওয়া যায়।

জোহরার স্কুল সকালে আর আলীর স্কুল শুরু হত দুপুরে। আলী তার জুতা জোহরার সঙ্গে ভাগাভাগি করে নেয়। এ কারনে প্রতিদিনই তাদের ক্লাসে যেতে দেরী হতো। জোহরা আলীকে ভয় দেখায়, তার জুতার ব্যবস্থা না করলে সে বাবাকে পুরো ব্যাপার  টি বলে দেবে। এরই মধ্যে আলী তার স্কুলের দৌড় প্রতিোযোগীতায় নাম দেয়। কারন প্রতিযোগিতায় তৃতীয় পুরস্কার ছিল এক জোড়া জুতা।কিন্তু পরিস্থিতি ক্রমেই কাঠন হতে শুরু করে। এর সমাপ্তি দেখতে সবারই “ চিলড্রেন অব হ্যাভেন” নামে মাজেদ মজিদীর তৈরী ছবিটি দেখা উচিত।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন