পরিবেশ ও জীববৈচিত্র্য

শনিবার | ২২ জুলাই, ২০১৭ | ৭ শ্রাবণ, ১৪২৪ | ২৭ শাওয়াল, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » পরিবেশ ও জীববৈচিত্র্য » সুন্দরবন ও পরিবেশ রক্ষায় ক্রেল প্রকল্পের কার্যক্রম শুরু

সুন্দরবন ও পরিবেশ রক্ষায় ক্রেল প্রকল্পের কার্যক্রম শুরু

সুন্দরবন ও পরিবেশ রক্ষায় ক্রেল প্রকল্পের কার্যক্রম শুরু

সুন্দরবনসহ অন্যান্য রক্ষিত এলাকার জীববৈচিত্র্য সংরক্ষণ ও পরিবেশ রক্ষার লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে দেশের চারটি অঞ্চলে শুরু হয়েছে ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস্‌ এ্যান্ড লাইভলিহুড্‌স (ক্রেল) প্রকল্প। খুলনাঞ্চলে এ প্রকল্পটি বাস্তবায়ন হবে খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার ৬টি উপজেলায়।

এগুলো হচ্ছে খুলনার দাকোপ ও কয়রা, বাগেরহাটের মংলা, মোড়েলগঞ্জ ও শরণখোলা এবং সাতক্ষীরার শ্যামনগর। ইউএসএইড বাংলাদেশ গত বছর থেকে ৫ বছর মেয়াদী এ কার্যক্রম শুরু করে। যা শেষ হবে ২০১৭ সালে।

পুরো প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ৩৬ মিলিয়ন ইউএস ডলার। ইউএসএইড বাংলাদেশ আয়োজিত এক মতবিনিময় সভায় মঙ্গলবার সকালে এ তথ্য জানানো হয়।ক্রেল প্রকল্পের আঞ্চলিক সমন্বয়কারী এসএম জিয়াউল হক ছাড়াও এসময় উপস্থিত ছিলেন, হারজিয়া লিপি, মোঃ মিজানুর রহমান, জিনাত আরা আফরোজ, কায়েমুন নেছা, মোহতাসিম বিল্লাহ, মোঃ তৌহিদুর রহমান প্রমুখ।

নগরীর হোটেল রয়্যালে সোমবার সকালে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় খুলনায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


6 − 4 =

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>